Howrah Fire Incident

হাওড়ার দাশনগরে ডাকঘরে আগুন! ভস্মীভূত বহু নথি, চিঠি, ক্ষোভপ্রকাশ গ্রাহকদের

হাওড়ার দাশনগরে ডাকঘরে আগুন লাগার খবর পেয়ে সকালেই ঘটনাস্থলে ছুটে আসেন গ্রাহকেরা। তাঁরা পোস্টঅফিসের জরাজীর্ণ অবস্থা নিয়ে ক্ষোভ উগরে দেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দাশনগর শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ০৯:১৯
ডাকঘর থেকে বেরিয়ে আসছে কালো ধোঁয়া।

ডাকঘর থেকে বেরিয়ে আসছে কালো ধোঁয়া। —নিজস্ব চিত্র

হাওড়ার দাশনগরে পোস্টঅফিসে আগুন লেগে আতঙ্ক ছড়াল এলাকায়। বৃহস্পতিবার সকালে স্থানীয় বাসিন্দারা ওই পোস্টঅফিসের জানালা দিয়ে ধোঁয়া বেরোতে দেখেন। খবর দেওয়া হয় দাশনগর থানা এবং দমকলকে। প্রাথমিক ভাবে, স্থানীয় বাসিন্দা এবং ডাকঘরের কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করেন। পরে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। প্রায় ৪০ মিনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন।

Advertisement

এই অগ্নিকাণ্ডের জেরে ভস্মীভূত হয়ে গিয়েছে ডাকঘরে থাকা বহু চিঠি এবং নথি। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, কম্পিউটারে ইলেকট্রিক্যাল শর্ট সার্কিট থেকে আগুন ধরে। তবে আগুন লাগার কারণ সম্পর্কে পুরোপুরি নিশ্চিত হতে সব দিক খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন দমকলের আধিকারিকেরা।

ডাকঘরে আগুন লাগার খবর পেয়ে সকালেই ঘটনাস্থলে ছুটে আসেন গ্রাহকেরা। তাঁরা পোস্টঅফিসের জরাজীর্ণ অবস্থা নিয়ে ক্ষোভ উগরে দেন। অগ্নিকাণ্ডের পর ডাকঘরে তাঁদের সঞ্চয় করা আমানত সুরক্ষিত কি না, তা নিয়েও প্রশ্ন তোলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement