Crane collapsed

ক্রেনের তার ছিঁড়ে পড়ে জখম দুই

চন্দননগর কমিশনারেটের এক কর্তা জানান, ওই কাজ নিয়ে পুলিশকে জানানো হয়নি। তাই ওখানে যান নিয়ন্ত্রণের জন্য পুলিশ মোতায়েন করা হয়নি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ০৮:৩০
ভেঙে পড়ে রয়েছে কাঠামো।

ভেঙে পড়ে রয়েছে কাঠামো। —নিজস্ব চিত্র।

বিজ্ঞাপনের জন্য একটি ওভারহেড লোহার কাঠামোকে স্তম্ভের সঙ্গে জোড়ার সময় ক্রেনের তার ছিঁড়ে যাওয়ায় পড়ে জখম হলেন দুই কর্মী। বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা নাগাদ চুঁচুড়ার সুকান্তনগরের জিটি রোডে এই দুর্ঘটনার জেরে কলকাতাগামী একটি গাড়ির ছাদ ক্ষতিগ্রস্ত হয়। স্থানীয়রা জখম দুই কর্মীকে চুঁচুড়া ইমামবাড়া সদর হাসপাতালে ভর্তি করান। সাতসকালে জিটি রোডের উপর কোনও রকম নিরাপত্তা ও সুরক্ষা ছাড়া যান নিয়ন্ত্রণ না করে এমন কাজ কেন চলছিল, তা নিয়ে উঠেছে প্রশ্ন।

Advertisement

চন্দননগর কমিশনারেটের এক কর্তা জানান, ওই কাজ নিয়ে পুলিশকে জানানো হয়নি। তাই ওখানে যান নিয়ন্ত্রণের জন্য পুলিশ মোতায়েন করা হয়নি। দুর্ঘটনার জেরে জিটি রোডে যানজট হলে কিছুক্ষণের মধ্যেই সামাল দেওয়া হয়।

প্রশাসন সূত্রে খবর, এলাকাটি কোদালিয়া ১ পঞ্চায়েতের অন্তর্গত। সেই পঞ্চায়েতই কলকাতার একটি বিজ্ঞাপনী সংস্থার সঙ্গে বার্ষিক ২৫ হাজার টাকার চুক্তি করেছিল। ওই সংস্থাই কাঠামো লাগানোর তত্ত্বাবধানে ছিল। পঞ্চায়েতের উপপ্রধান তৃণমূলের দেবাশীষ চক্রবর্তীর দাবি, কাজ যে শুরু হয়েছিল তা তাঁদের জানানো হয়নি। ওই বিজ্ঞাপন সংস্থার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

আরও পড়ুন
Advertisement