Howrah

ভোটের কাজে লাগিয়েও টাকা দিচ্ছে না প্রশাসন! ডোমজুড়ে পথ অবরোধ গাড়িচালকদের

গাড়িচালকদের অভিযোগ, দু’মাসের বেশি সময় ধরে শ্রীরামপুর লোকসভার অন্তর্গত জগৎবল্লভপুর বিধানসভা কেন্দ্রে ভোটের কাজের জন্য প্রায় ৭০টি গাড়ি ভাড়া নেয় প্রশাসন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমজুড় শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ২০:৩৪

—নিজস্ব চিত্র।

নির্বাচনের সময় ডিউটি করেও টাকা মেলেনি। সেই বকেয়া টাকা মেটানোর দাবিতে হাওড়ায় পথ অবরোধ করলেন গাড়ি চালকেরা। শুক্রবার ডোমজুড় বিডিও অফিসের সামনে হাওড়া-আমতা রোড অবরোধ করেন তাঁরা। প্রায় ৪৫ মিনিট অবরোধের জেরে ব্যাহত হয় যান চলাচল। পরে ঘটনাস্থলে যায় ডোমজুড় থানার পুলিশ।

Advertisement

গাড়িচালকদের অভিযোগ, দু’মাসের বেশি সময় ধরে শ্রীরামপুর লোকসভার অন্তর্গত জগৎবল্লভপুর বিধানসভা কেন্দ্রে ভোটের কাজের জন্য প্রায় ৭০টি গাড়ি ভাড়া নেয় প্রশাসন। ভোট ঘোষণার আগে চালকদের তিন দিনের টাকা মিটিয়ে দেওয়া হলেও, তাদের দু’মাসের টাকা এখনও দেওয়া হয়নি। প্রত্যেক চালকের বকেয়া টাকার পরিমাণ অন্তত ১০-১২ হাজার টাকা। এর পাশাপাশি প্রাইভেট গাড়ির ভাড়া পেতেও প্রায় ছ’মাস লেগে যায় বলে অভিযোগ।

সেই টাকার দাবিতেই শুক্রবার গাড়িচালকেরা রাস্তা অবরোধ করেন। পরে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকের পর অবরোধ তুলে নেন চালকেরা। নির্বাচনের ওসি ইনচার্জ নারায়ণচন্দ্র মাহালি বলেন, ‘‘দফতর থেকে তিন দিনের খোরাকি টাকা পাওয়া গিয়েছিল। যে টাকা বকেয়া আছে, সেটা নিয়ে ভেহিকেল ইন্সপেক্টর এবং চালক প্রতিনিধিদের সঙ্গে ৭ জুন বৈঠক ডাকা হয়েছে। তাদের টাকা মিটিয়ে দেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement