World Shotokan Karate

আন্তর্জাতিক ক্যারাটেতে জোড়া সাফল্য দেবলীনার

দেবলীনার বাড়ি আদতে ওড়িশায়। কুন্তীঘাটে মায়ের সঙ্গে মামার বাড়িতে সে থাকে। গরিব পরিবার। বাবা বিজয়কুমার স্বইন নেপালে নলকূপ সারাইয়ের মিস্ত্রি হিসাবে কাজ করেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বলাগড় শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ০৫:৫১
আন্তর্জাতিক ক্যারাটে খেলায় জোড়া ট্রফি জয় বলাগড়ের সন্তান দেবলীনার সাইনের l

আন্তর্জাতিক ক্যারাটে খেলায় জোড়া ট্রফি জয় বলাগড়ের সন্তান দেবলীনার সাইনের l ফাইটে ভারতের হয়ে চ্যাম্পিয়ন ট্রফি ও কাতাতে তৃতীয়-র ট্রফি পান l

হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে রবিবার আন্তর্জাতিক ওপেন ক্যারাটে চ্যাম্পিয়নশিপ হল। উদ্যোক্তা— ‘ওয়ার্ল্ড সত্যকান ক্যারাটে অ্যাকাডেমি’। তাতে জোড়া সাফল্য পেল হুগলির কুন্তীঘাটের নয়াসরাই গ্রামের দেবলীনা স্বইন। ‘ফাইট’ বিভাগে সে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের প্রতিযোগীকে হারিয়ে। ‘কাতা’ বিভাগে তার স্থান তৃতীয়। শ্রীলঙ্কার প্রতিযোগীর কাছে হেরে এ ক্ষেত্রে তাকে তৃতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হয়।

Advertisement

দেবলীনার বাড়ি আদতে ওড়িশায়। কুন্তীঘাটে মায়ের সঙ্গে মামার বাড়িতে সে থাকে। গরিব পরিবার। বাবা বিজয়কুমার স্বইন নেপালে নলকূপ সারাইয়ের মিস্ত্রি হিসাবে কাজ করেন। অল্প রোজগার। তাঁর পাঠানো টাকাতেই স্ত্রী-মেয়ের দিন চলে। অভাবকে হারিয়ে দেবলীনার সাফল্যে মামারবাড়ির সকলে খুশি। তেরো বছরের দেবলীনার স্বপ্ন দেশের হয়ে অলিম্পিকে যোগদান। কিন্তু, অভাবকে হারিয়ে তার খেলা কতদূর এগোবে, সেটাই ভাবনা বাড়ির লোকেদের। বিডিও (চুঁচুড়া-মগরা) প্রিয়াঙ্কা বালা বলেন, ‘‘দেবলীনাকে অনেক অভিনন্দন। খেলার জন্য ওর আর্থিক সমস্যার কথা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব। নিজেওখোঁজ নেব।’’

দিন কয়েক আগে কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সপ্তম আন্তর্জাতিক ক্যারাটে চ্যাম্পিয়নশিপে ‘ফাইট’ বিভাগে রূপো এবং ‘কাতা’ বিভাগে ব্রোঞ্জ পদক জেতে দেবলীনা। এ বার ফের সাফল্যে কুন্তীঘাটের মানুষের অভিনন্দন কুড়ল দেবলীনা।

আরও পড়ুন
Advertisement