Panchla

পাঁচলায় ‘নির্যাতিতা’ বিজেপি প্রার্থীর বাড়িতে জাতীয় মহিলা কমিশন, আঙুল পুলিশের দিকেও

বিজেপির মহিলা তথ্যানুসন্ধানী দলের পর পাঁচলার সেই ‘নির্যাতিতা’র সঙ্গে দেখা করলেন কেন্দ্রীয় মহিলা কমিশন চেয়ারপার্সন রেখা শর্মা। বিজেপি প্রার্থী অভিযোগ করেন, তাঁকে এখনও ভয় দেখানো হচ্ছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
পাঁচলা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৮:৫৫
Chairperson National Commission for Women Rekha shrama visits Panchla to talk with BJP Candidate of Panchayat Election

পাঁচলায় জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা (বাঁ দিকে) এবং বিজেপির প্রতিনিধিরা। —নিজস্ব চিত্র।

হাওড়ার পাঁচলায় এ বার ‘নির্যাতিতা’ বিজেপি প্রার্থীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধিরা। পঞ্চায়েত ভোটের দিন ওই বিজেপি প্রার্থীকে হেনস্থার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। সেখানে আগে ঘুরে গিয়েছে বিজেপির মহিলা তথ্যানুসন্ধানী দল। সোমবার পাঁচলার সেই এলাকায় গিয়ে ‘নির্যাতিতা’র সঙ্গে দেখা করলেন কেন্দ্রীয় মহিলা কমিশন চেয়ারপার্সন রেখা শর্মা। বিজেপি প্রার্থী অভিযোগ করেন, তাঁকে এখনও ভয় দেখানো হচ্ছে। রেখা এই অভিযোগ পেয়েই পুলিশের সঙ্গে কথা বলেন।

Advertisement

এই অভিযোগ এবং আগের ঘটনার সঠিক তদন্ত এবং ওই বিজেপি প্রার্থীর নিরাপত্তার বিষয়ে তিনি পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলেছেন। এ ছাড়া গ্রামবাসীদের সঙ্গেও কথা বলেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারম্যান।

‘নির্যাতিতা’ বিজেপি প্রার্থী এবং তাঁর পরিবারের সদস্যদের ‘নিরাপত্তার খাতিরে’ অন্যত্র নিয়ে গিয়েছিলেন বিজেপি নেত্রী প্রিয়ঙ্কা টিবরেওয়াল। প্রশাসনের সঙ্গে কথা বলে পরবর্তী সময়ে ওই পরিবারকে তিনি বাড়ি ফিরিয়ে দিয়ে যান। সোমবারও তাঁকে ঘটনাস্থলে দেখা যায়। রেখা বলেন, ‘‘এই ঘটনার সঠিক তদন্ত হওয়া দরকার। ওই মহিলা মিথ্যা বলবেন না। এখনও পর্যন্ত তাঁর গোপন জবানবন্দি নেওয়া হয়নি। ওই পরিবারকে নিরাপত্তা দেওয়া প্রয়োজন।’’ তিনি এ ব্যাপারে ডিজি-র সঙ্গে কথা বলবেন বলে জানান। গ্রামের মহিলাদের কাছে আবেদন করেন, ওই নির্যাতিতা মহিলার পাশে দাঁড়ানোর।

এ নিয়ে হাওড়া সদরের তৃণমূলের মহিলা সভানেত্রী নন্দিতা চৌধুরী বলেন, ‘‘পাঁচলায় এমন কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।ঘটলে নিশ্চিত ভাবে জানতাম। বড় কিছু হলে বিধানসভায় বিরোধীরা সরব হতেন। কিন্তু সেরকম কিছু হয়নি। আর পুলিশও নিরপেক্ষ ভাবে তদন্ত করছে।’’

আরও পড়ুন
Advertisement