Howrah District Hospital

সর্বক্ষণের পুলিশ ক্যাম্প হাওড়া জেলা হাসপাতালে, বাড়ছে সিসি ক্যামেরা

হাওড়া জেলা হাসপাতাল চত্বরে অসামাজিক কাজকর্মের অভিযোগ নতুন নয়। এর আগে একাধিক বার সেখান থেকে মোবাইল, টাকাপয়সা ও অন্যান্য জিনিস চুরির অভিযোগ উঠেছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ০৭:৪৯
হাওড়া জেলা হাসপাতাল।

হাওড়া জেলা হাসপাতাল। —ফাইল চিত্র।

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের ঘটনা থেকে শিক্ষা নিয়ে হাওড়া জেলা হাসপাতালের ভিতরে পাকাপাকি ভাবে তৈরি হচ্ছে পুলিশ ক্যাম্প। সেখানে ২৪ ঘণ্টা মোতায়েন থাকবে পুলিশবাহিনী। এ ছাড়া, জুনিয়র চিকিৎসকদের নিরাপত্তার কথা মাথায় রেখে বাড়ানো হচ্ছে সিসি ক্যামেরার সংখ্যাও। বিশেষত, আলাদা ভাবে চিহ্নিত হাসপাতাল-কর্মী ও চিকিৎসকদের বসার জায়গাও এখন থেকে সিসি ক্যামেরার নজরদারিতে আনা হচ্ছে।

Advertisement

প্রসঙ্গত, হাওড়া জেলা হাসপাতাল চত্বরে অসামাজিক কাজকর্মের অভিযোগ নতুন নয়। এর আগে একাধিক বার সেখান থেকে মোবাইল, টাকাপয়সা ও অন্যান্য জিনিস চুরির অভিযোগ উঠেছে। তার পরেও প্রিজ়নার সেল ছাড়া হাসপাতাল চত্বরে কোনও পুলিশি পাহারা ছিল না। কিন্তু আর জি করের ঘটনার পরে আর ঝুঁকি নিতে রাজি নন হাসপাতাল কর্তৃপক্ষ এবং হাওড়া সিটি পুলিশ। শনিবারই উপ-নগরপাল (সেন্ট্রাল)-এর নেতৃত্বে পুলিশের একটি দল ওই হাসপাতাল চত্বর ঘুরে দেখে। সুপার নারায়ণ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠকও করেন পুলিশের আধিকারিকেরা।

রবিবার হাসপাতালের সুপার জানান, জুনিয়র চিকিৎসকদের কিছু দাবিদাওয়া রয়েছে। সেই বিষয়ে তাঁদের সঙ্গে কথা হয়েছে। তিনি বলেন, ‘‘এখন হাসপাতালে ৩৬টি সিসি ক্যামেরা রয়েছে। সেই সংখ্যা বাড়ানো হচ্ছে। আলাদা ভাবে চিহ্নিত কর্মী ও চিকিৎসকদের বসার জায়গায় ক্যামেরা বসানোর সিদ্ধান্ত হয়েছে। হাওড়া সিটি পুলিশের তরফে হাসপাতাল চত্বরে স্থায়ী পুলিশ ক্যাম্পও তৈরি হবে।’’

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক কিশলয় দত্ত বলেন, ‘‘হাওড়া হাসপাতালে স্নাতকোত্তর ডিপ্লোমা করা পড়ুয়াদের জন্য সুপারভাইজ়ার রাখা হবে। পাশাপাশি, জেলার সব সরকারি হাসপাতালেই নিরাপত্তা বাড়ানো হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement