Sukanya Mondal

গরু পাচার মামলায় আবার ইডির তলব, বৃহস্পতিবারও দিল্লি যাচ্ছেন না অনুব্রতের কন্যা সুকন্যা

সিবিআই এবং ইডি-র দাবি, পেশায় প্রাথমিক স্কুলের শিক্ষিকা সুকন্যার সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা টাকা ২০১৫ সালের পরে অস্বাভাবিক গতিতে বেড়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ০৭:০৮
সুকন্যা মণ্ডল।

সুকন্যা মণ্ডল। ফাইল চিত্র।

গরু পাচার মামলায় তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে আজ, বৃহস্পতিবার দিল্লিতে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তবে সুকন্যা এখনও ভিন্ রাজ্যে থাকায় হাজিরা দিতে যাচ্ছেন না বলেই তাঁর ঘনিষ্ঠমহল সূত্র মারফত জানা গিয়েছে।

সিবিআই এবং ইডি-র দাবি, পেশায় প্রাথমিক স্কুলের শিক্ষিকা সুকন্যার সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা টাকা ২০১৫ সালের পরে অস্বাভাবিক গতিতে বেড়েছে। বোলপুরের ‘ভোলেবোম’ চালকলের যৌথ মালিকানাও রয়েছে তাঁর নামে। এ ছাড়াও, দু’টি সংস্থার তিনি ডিরেক্টর। ব্যাঙ্কে রয়েছে কোটি টাকার বেশি ফিক্সড ডিপোজ়িট। এই সমস্ত সম্পত্তির উৎস কী, প্রাথমিকের শিক্ষিকা হয়ে কী ভাবে তাঁর এত সম্পত্তি হল, সে সমস্ত বিষয়ে যাবতীয় নথি জানতে চেয়ে সুকন্যার সংস্থা এএনএম অ্যাগ্রোকেম ফুড প্রাইভেট লিমিটেডেকে কয়েক দিন আগে নোটিস ধরায় সিবিআই। সুকন্যাকে তলব করে তারা। ভিন্ রাজ্যে থাকার কথা জানিয়ে সেই হাজিরাও সুকন্যা এড়িয়েছেন।

Advertisement

সুকন্যার ঘনিষ্ঠমহল সূত্রের খবর, বোলপুরের বাঁধগোড়া এলাকার বাসিন্দা, সুকন্যার এক বান্ধবী মারণ রোগে আক্রান্ত। তাঁর চিকিৎসা করাতে বেশ কিছু দিন হল রাজ্যের বাইরে রয়েছেন সুকন্যা। এখনও ফেরেননি। সে কথাই তিনি সিবিআই-কে ই-মেল করে জানিয়েছিলেন। সূত্রের খবর, সেই একই কারণে ইডি-র দফতরেও তিনি হাজির হতে পারবেন না। সুকন্যার এক ঘনিষ্ঠ বুধবার যদিও দাবি করেন, ইডি সুকন্যাকে নোটিস পাঠিয়েছে কি না, তা নিয়ে সংশয় রয়েছে। ইডি-র তরফে এই নিয়ে কোনও বক্তব্য মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement