CPM Leader Madan Ghosh Death

প্রবীণ সিপিএম নেতা মদন ঘোষ প্রয়াত, বয়স হয়েছিল ৮১ বছর, শুক্রবার বর্ধমানে হবে শেষকৃত্য

দীর্ঘ দিন বর্ধমান জেলায় দলের সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছিলেন প্রবীণ এই নেতা। দলের প্রাক্তন বিধায়ক, বর্ধমান জেলার প্রাক্তন সভাধিপতি মদন সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্যও হন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১০:৪২
CPM leader Madan Ghosh died in the age 81 in Barddhaman

প্রয়াত প্রবীণ সিপিএম নেতা মদন ঘোষ। ফাইল চিত্র।

প্রয়াত হলেন প্রবীণ সিপিএম নেতা মদন ঘোষ। সোমবার সকাল ৭টা ১০ মিনিটে বাড়িতেই প্রয়াত হন তিনি। দীর্ঘ দিন ধরেই বার্ধক্যজনিত নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। বয়স হয়েছিল ৮১ বছর।

দীর্ঘ দিন ধরে অবিভক্ত বর্ধমান জেলায় দলের সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছিলেন প্রবীণ এই নেতা। দলের প্রাক্তন বিধায়ক, বর্ধমান জেলার প্রাক্তন সভাধিপতি মদন সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্যও হয়েছিলেন। তাঁর মৃত্যুতে শোকজ্ঞাপন করে দলের প্রবীণ নেতা রবীন দেব বলেন, “যে সমস্ত মানুষের পরিশ্রম এবং নিষ্ঠার জোরে দল রাজ্যের ক্ষমতায় এসেছিল, প্রয়াত মদন ঘোষ তাঁদের মধ্যে অন্যতম। তাঁর মৃত্যু বাম রাজনীতির জন্য এক অপূরণীয় ক্ষতি।”

Advertisement

প্রথমে স্থির ছিল বর্ধমান থেকে প্রয়াত নেতার দেহ কলকাতার আলিমুদ্দিন স্ট্রিটে আনা হবে। তিনি দেহদান করে গিয়েছেন বলেও জানা যায়। পরে দলের তরফে জানানো হয়, শুক্রবার বিকেল পর্যন্ত পূর্ব বর্ধমান জেলার দলীয় কার্যালয়ে শায়িত থাকবে অশীতিপর নেতার দেহ। বিকেল সাড়ে ৪টে নাগাদ শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর। কলকাতা থেকে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত থাকবেন দলের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, রবীন দেব-সহ অন্যান্য নেতা।

আরও পড়ুন
Advertisement