Malda

‘ধর্ষণের মামলা তুলে নিতে চাপ দিচ্ছেন সাব-ইন্সপেক্টর’! মালদহে পুলিশ সুপারের দ্বারস্থ হলেন ‘নির্যাতিতা’

খোদ তদন্তকারী অফিসারের বিরুদ্ধে ধর্ষণের মামলা প্রত্যাহারের জন্য ‘নির্যাতিতা’র উপর ‘চাপ’ সৃষ্টির অভিযোগ উঠল মালদহে। এই অভিযোগ তুলে জেলা পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছেন ওই মহিলা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৮:০৭

—প্রতীকী চিত্র।

খোদ তদন্তকারী অফিসারের বিরুদ্ধে ধর্ষণের মামলা প্রত্যাহারের জন্য ‘নির্যাতিতা’র উপর ‘চাপ’ সৃষ্টির অভিযোগ উঠল মালদহে। এই অভিযোগ তুলে জেলা পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছেন ওই মহিলা। পুলিশ সুপার প্রদীপকুমার যাদব অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন। ‘নির্যাতিতা’ সম্পূর্ণ মিথ্যা অভিযোগ করছেন বলে দাবি করেছেন তিনি।

Advertisement

শনিবার পুলিশ সুপারের কাছে তদন্তকারী অফিসারের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন ‘নির্যাতিতা’। তাঁর অভিযোগ, গত ২৩ সেপ্টেম্বর ধর্ষণের অভিযোগ দায়ের করেছিলেন তিনি। তার ভিত্তিতে মামলা রুজু হয়। অভিযুক্তকে গ্রেফতারও করে পুলিশ। কিন্তু তার পর এত দিন কেটে গেলেও তাঁর মেডিক্যাল পরীক্ষা করানোর ব্যবস্থা করেননি থানার সাব-ইনস্পেক্টর। উল্টে থানায় গেলে তাঁকে বার বার মামলা প্রত্যাহার করে বিষয়টি মিটিয়ে নেওয়ার জন্য চাপ দেওয়া হতে থাকে বলে অভিযোগ করেন ‘নির্যাতিতা’। তিনি বলেন, ‘‘বাড়িতে ঢুকে আমাকে ধর্ষণ করা হয়েছিল। থানায় অভিযোগ জানানোর পর অভিযুক্তকে পুলিশ গ্রেফতার করেছে। কিন্তু এখন পুলিশই মামলা তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছে। বারবার বলছে মিটমাট করে নিতে। কিন্তু আমি কোনও মিটমাট করতে চাই না। আমি বিচার চাই।’’

পুলিশ সুপার ‘নির্যাতিতা’র অভিযোগ উড়িয়ে বলেন, ‘‘সম্পূর্ণ মিথ্যে অভিযোগ। পুলিশ আইন অনুযায়ী কাজ করেছে। অভিযুক্ত গ্রেফতার হয়েছে। পুলিশের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করা হচ্ছে।’’

‘নির্যাতিতা’ অভিযোগপত্রে জানিয়েছেন, গত ২২ সেপ্টেম্বর বাড়িতে ঢুকে তাঁকে ধর্ষণ করা হয়েছিল। পরে চিৎকার-চেঁচামেচি শুনে প্রতিবেশীরা ছুটে এসে অভিযুক্তকে ধরে ফেলেন। পরে তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। ধৃত বর্তমানে জেল হেফাজতে। এ দিকে তাঁর পরিবার মামলা প্রত্যাহারের জন্য ক্রমাগত হুমকি দিচ্ছেন বলেও পুলিশ সুপারকে দেওয়া অভিযোগপত্রে দাবি করেছেন ‘নির্যাতিতা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement