Congress

মানুষ ভোট দিলে হারবে তৃণমূল, দাবি অধীরের

সাগর থেকে পাহাড় পদযাত্রায় বৃহস্পতিবার পাথরপ্রতিমা থেকে কাকদ্বীপ পর্যন্ত ১৫ কিলোমিটার পথে ভিড় ছিল চোখে পড়ার মতোই।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ০৭:৫৮
‘ভারত জোড়ো যাত্রা’র অবসরে সাগরে ভারত সেবাশ্রম সঙ্ঘের একটি অনুষ্ঠানে অধীর চৌধুরী ও প্রদীপ ভট্টাচার্য।

‘ভারত জোড়ো যাত্রা’র অবসরে সাগরে ভারত সেবাশ্রম সঙ্ঘের একটি অনুষ্ঠানে অধীর চৌধুরী ও প্রদীপ ভট্টাচার্য। নিজস্ব চিত্র।

পঞ্চায়েত নির্বাচনে মানুষ সুষ্ঠু ভাবে ভোট দিতে পারলে শাসক তৃণমূল কংগ্রেস পর্যুদস্ত হবে বলে দাবি করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। রাজ্যে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’র দ্বিতীয় দিনে পাথরপ্রতিমা থেকে কাকদ্বীপ পর্যন্ত যাওয়ার পথে অধীরবাবু বলেন, ‘‘গত বার পঞ্চায়েত ভোটে প্রায় ২০ হাজার আসন তৃণমূল বিনা প্রতিদ্বন্দ্বিতায় দখল করেছিল। রাজ্য নির্বাচন কমিশন সুষ্ঠু ভাবে ভোট করাতে পারবে, এমন ভরসা নেই। নির্বাচন হবে না প্রহসন হবে, রাজ্য সরকার এবং কমিশন বলতে পারবে। তবে এইটুকু বলতে পারি, সাধারণ মানুষ যদি নির্বিঘ্নে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন, তা হলে তৃণমূল বলে কিছু থাকবে না!’’ রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ অবশ্য কটাক্ষ করেছেন, ‘‘মাঝে তো একটা বিধানসভা নির্বাচন হয়েছে। সেখানে সিপিএমের সঙ্গে হাত মিলিয়ে ওঁরা শূন্যে নেমেছেন! অধীরবাবুরা যত এ সব কথা বলবেন, তত মহাশূন্যের দিকে যাবেন!’’

সাগর থেকে পাহাড় পদযাত্রায় বৃহস্পতিবার পাথরপ্রতিমা থেকে কাকদ্বীপ পর্যন্ত ১৫ কিলোমিটার পথে ভিড় ছিল চোখে পড়ার মতোই। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীরবাবুর পাশাপাশি পঞ্চায়েত সংক্রান্ত কমিটির প্রধান নেপাল মাহাতো, ছাত্র পরিষদের রাজ্য সভাপতি সৌরভ প্রসাদ, প্রদেশ কংগ্রেসের আশুতোষ চট্টোপাধ্যায়েরা শামিল হয়েছিলেন। প্রদেশের তরফে সৌম্য আইচ রায়, অশোক ভট্টাচার্যেরা পদযাত্রীদের পাকাপাকি দলেই রয়েছেন।

Advertisement
পদযাত্রা শেষ হওয়ার কথা আগামী ২৩ জানুয়ারি কার্সিয়াঙে।

পদযাত্রা শেষ হওয়ার কথা আগামী ২৩ জানুয়ারি কার্সিয়াঙে। নিজস্ব চিত্র।

কাকদ্বীপ বাজারে কংগ্রেসের সভায় এ দিন বক্তৃতা করেছেন অধীরবাবুরা। প্রথম দিনে ভারত সেবাশ্রম সঙ্ঘের একটি অনুষ্ঠানে ছিলেন অধীরবাবু, ‘ভারত জোড়ো যাত্রা’র সমন্বয়ের দায়িত্বে থাকা সাংসদ প্রদীপ ভট্টাচার্য এবং তৃণমূলের স্থানীয় পঞ্চায়েত প্রধানও। পদযাত্রা শেষ হওয়ার কথা আগামী ২৩ জানুয়ারি কার্সিয়াঙে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement