TET Scam

প্রাথমিকে কী নিয়ে তদন্ত করছে সিবিআই? কেন্দ্রীয় সংস্থাকে প্রশ্ন হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চের

২০১৬ সালের প্রাথমিকে নিয়োগে অনিয়মের অভিযোগে বেশ কিছু মামলা চলছে হাই কোর্টে। এর মধ্যে একটি জনস্বার্থ মামলার শুনানি ছিল হাই কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৪:৩৪
Calcutta High Court\'s Chief Justice T. S. Sivagnanam

হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ অবশ্য সিবিআইকে জবাব দেওয়ার জন্য সময় বেঁধে দিয়েছে। গ্রাফিক— সনৎ সিংহ

প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ার ঠিক কোন অনিয়মের তদন্তে নেমেছে সিবিআই? জানতে চাইল কলকাতা হাই কোর্ট। সোমবার হাই কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ এই প্রশ্ন তুলেছে। কেন্দ্রীয় সংস্থাকে বেঞ্চ নির্দেশ দিয়েছে, আগামী ৭ দিনের মধ্যে এই প্রশ্নের জবাব রিপোর্টের আকারে আদালতে পেশ করতে হবে সিবিআইকে।

২০১৬ সালের প্রাথমিকে নিয়োগে অনিয়মের অভিযোগে বেশ কিছু মামলা চলছে হাই কোর্টে। এর মধ্যে একটি জনস্বার্থ মামলার শুনানি ছিল হাই কোর্টের প্রধান বিচারপতি শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে। বেঞ্চ সিবিআইয়ের কাছে জানতে চেয়েছে, প্রাথমিক স্কুলে যে ২৬৯ জনকে বেআইনি ভাবে নিয়োগ করার অভিযোগ, সিবিআই কি শুধু সেই বিষয়েই তদন্ত করছে না কি পুরো নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ নিয়েই চলছে তদন্ত?

Advertisement

উল্লেখ্য, প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগে বেশ কয়েকটি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সিবিআই সম্প্রতি সুপ্রিম কোর্টকেও জানিয়েছে, তারা প্রাথমিকে নিয়োগের পুরো প্রক্রিয়া নিয়েই তদন্ত করছে। হাই কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ অবশ্য সিবিআইকে জবাব দেওয়ার জন্য ১৫ মে পর্যন্ত সময় বেঁধে দিয়েছে।

আরও পড়ুন
Advertisement