Mamata Banerjee

মুখ্যমন্ত্রী মমতার পাঠানো পুজোর উপহার শাড়ি ফিরিয়ে দিল বিজেপির পরিষদীয় দল

গত সপ্তাহেই মুখ্যমন্ত্রীর তরফে উৎসবের উপহার এসে পৌঁছেছিল বিধানসভায়। শাসক তৃণমূল কংগ্রেস ও বিরোধী বিজেপির মহিলা বিধায়কদের জন্য শাড়ি পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ০৭:২৮
Mamata Banerjee.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

রাজনৈতিক উত্তাপ ডিঙিয়ে যেতে পারল না উৎসবের মেজাজ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঠানো পুজোর উপহার ফিরিয়ে দিল বিজেপির পরিষদীয় দল।

Advertisement

গত সপ্তাহেই মুখ্যমন্ত্রীর তরফে উৎসবের উপহার এসে পৌঁছেছিল বিধানসভায়। শাসক তৃণমূল কংগ্রেস ও বিরোধী বিজেপির মহিলা বিধায়কদের জন্য শাড়ি পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু শাড়ি ফিরিয়ে দিয়েছেন বিরোধী বিধায়কেরা। বিধানসভা সূত্রে খবর, গত সপ্তাহে তৃণমূলের মহিলা বিধায়কদের জন্য আসা উপহার বিলি করে দেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। আর বিজেপি বিধায়কদের জন্য আসা উপহারগুলি নিয়ে বিরোধী দলের ঘরে পৌঁছে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা-বার্তা দিয়ে আসেন মন্ত্রী ফিরহাদ হাকিম। পরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নির্দেশে বিজেপির ৭ মহিলা বিধায়কের জন্য উপহারের শাড়ি ফিরে এসেছে সরকারি মুখ্য সচেতকের দফতরে।

উপহার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত প্রসঙ্গে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশের ব্যর্থতায় কামদুনির দোষীরা ছাড়া পেয়ে গেল। রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের মারা হচ্ছে, মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। নারীদের উপরে অত্যাচার হচ্ছে। বিধানসভায় আমাদের কথা বলতে দেওয়া হয় না। এর পর উনি কী করে আশা করেন উনি শাড়ি দেবেন, আমরা সেই শাড়ি পরে ঘুরে বেড়াব!’’ সেই সঙ্গে তিনি জানান, তাঁদের অনুপস্থিতিতে মন্ত্রী ফিরহাদ বিরোধী দলের ঘরে শাড়িগুলি রেখে গিয়েছিলেন। বিরোধী দলনেতার সঙ্গে আলোচনা না করে তাঁরা শাড়ি ফিরিয়ে দিয়েছেন। অগ্নিমিত্রার মতে, তাঁদের ‘অসম্মান’ করতেই তাঁদের না জানিয়ে ওই ভাবে শাড়ি রেখে যাওয়া হয়েছিল। বিরোধীদের এই সিদ্ধান্ত সম্পর্কে মন্ত্রী ফিরহাদ বলেন, ‘‘এটা আমাদের সৌজন্যের সংস্কৃতি। বিরোধীরা তা জানেন না। কী বলার আছে!’’

আরও পড়ুন
Advertisement