Sukanta Majumdar

‘আজই বড় কিছু হতে পারে!’ অভিষেকের জেরা চলার মধ্যেই দাবি সুকান্তের, কড়া ভাষায় নিন্দা তৃণমূলের

শনিবার সকালেই সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁকে জিজ্ঞাসাবাদ করার মধ্যেই বিজেপির রাজ্য দফতরে সাংবাদিক বৈঠক করেন সুকান্ত।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৮
বিজেপির রাজ্য দফতরে সাংবাদিক বৈঠক করেন সুকান্ত।

বিজেপির রাজ্য দফতরে সাংবাদিক বৈঠক করেন সুকান্ত।

বিজেপির কথাতেই কি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি), সিবিআই চলছে? এমন প্রশ্ন অনেক আগে থেকেই তুলে আসছে তৃণমূল। শুক্রবার সেই প্রশ্ন নতুন করে তুলে দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সাংবাদিক বৈঠক করে তিনি বললেন, ‘‘আজই বড় কিছু হতে পারে।’’ তার পরেই কড়া ভাষায় নিন্দা করেছে তৃণমূল। দলের মুখপাত্র কুণাল ঘোষ সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘বিজেপি ইডি, সিবিআইয়ের সম্মান নষ্ট করছে। বুঝিয়ে দিচ্ছে যে বিজেপিই কেন্দ্রীয় এজেন্সিকে নিয়ন্ত্রণ করছে।’’

শনিবার সকালেই সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে গিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁকে জিজ্ঞাসাবাদ করার মধ্যেই বিজেপির রাজ্য দফতরে সাংবাদিক বৈঠক করেন সুকান্ত। সেখানেই তাঁর তিনি ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন। সুকান্ত বলেন, ‘‘বিজেপির সঙ্গে তৃণমূলের কোনও বোঝাপড়া হয়নি। এমন অভিযোগ ঠিক নয়। সেটা হলে পার্থ চট্টোপাধ্যায় বা অনুব্রত মণ্ডলেরা গ্রেফতার হতেন না।’’ এর পরেই তিনি বলেন, ‘‘আজই বড় কিছু হতে পারে। আপনারা নজর রাখুন।’’ সুকান্তের এই মন্তব্যের পরেই প্রশ্ন উঠেছে তবে কি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হওয়া অভিষেক সম্পর্কেই ইঙ্গিত সুকান্তের।

Advertisement

বিজেপি যে কেন্দ্রীয় সংস্থাগুলিকে নিয়ন্ত্রণ করছে এমন অভিযোগ বার বার তুলেছে তৃণমূল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত সোমবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের কর্মসূচিতে মঞ্চ থেকেই বলেছিলেন, ‘‘এই সভা সফল হওয়ায় ইডি ফের অভিষেককে তলব করবে।’’ উল্লেখযোগ্য ভাবে সেই দিন রাতেই ইডি অভিষেককে তলব করেছে বলে জানা যায়। এর পরেই তৃণমূল সাংসদ শুক্রবার ইডি দফতরে গিয়েছেন।

সুকান্তের মন্তব্যের পরে শুক্রবার কুণাল বলেন, ‘‘অতীতেও দেখা গিয়েছে বিজেপি যা বলছে, তাই হচ্ছে। দিন বেছে বেছে তৃণমূল নেতাদের চিঠি পাঠানো বা তল্লাশি চালাচ্ছে। এর ফলের কেন্দ্রীয় তদন্ত সংস্থার সুনাম নষ্ট হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement