Sutapa Chowdhury

Berhampore Murder: সুতপা খুনের মামলার শুনানি শুরু হবে শুক্রবার, অভিযুক্ত সুশান্তর ফাঁসি চান মৃতার বাবা

২ মে বহরমপুরের গোরাবাজারে ছুরি মেরে খুন করা হয় সুতপাকে। কয়েক ঘণ্টার মধ্যেই শমসেরগঞ্জের কাছে অভিযুক্ত সুশান্তকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৯:৩৮

গ্রাফিক: সনৎ সিংহ।

বহরমপুরের কলেজছাত্রী সুতপা চৌধুরীকে খুনে অভিযুক্ত সুশান্ত চৌধুরীর বিরুদ্ধে মামলার শুনানি শুরু হবে আগামী শুক্রবার। সোমবার সুশান্তকে আবারও বহরমপুর আদালতে তোলা হয়। তবে মামলাটি সিজেএম আদালত থেকে জেলা দায়রা আদালতে স্থানান্তরিত করা হয়েছে। ২৯ জুলাই, শুক্রবার সুশান্তকে দায়রা আদালতে পেশ করা হবে।

সোমবার বহরমপুর আদালত চত্বরে উপস্থিত ছিলেন সুতপা চৌধুরীর বাবা। এই মামলার দ্রুত নিষ্পত্তি চেয়ে আদালতের কাছে আবেদন করেন তিনি। আদালতের বাইরে দাঁড়িয়ে তিনি বলেন, ‘‘আগামী ২৯ জুলাই এই মামলাটি সেশন কোর্টে ট্রান্সফার করা হয়েছে বলে সূত্র মারফত জানতে পেরেছি। সে দিনই দায়রা আদালতে ওকে (সুশান্ত চৌধুরীকে) তোলা হবে। আমি চাই যাতে মামলার দ্রুত নিষ্পত্তি হয়। আমি ওই ফাঁসি চাইছি। একটি নিরীহ শিক্ষিত মেয়েকে যে নৃশংস ভাবে খুন করা হয়েছে, তাতে ফাঁসি হলে সমাজে দৃষ্টান্ত হয়ে থাকবে।’’

Advertisement

প্রসঙ্গত, ২ মে বহরমপুরের গোরাবাজার এলাকায় কাক্যায়নীর গলিতে বার বার ছুরি মেরে নৃশংস ভাবে খুন করা হয় সুতপাকে। ওই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই শমসেরগঞ্জের কাছে ৩৪ নম্বর জাতীয় সড়ক থেকে অভিযুক্ত সুশান্তকে গ্রেফতার করে পুলিশ। বহরমপুর গার্লস কলেজের উদ্ভিদ বিজ্ঞানের তৃতীয় বর্ষের ছাত্রী সুতপাকে খুনের জন্য সুশান্ত ছক কষেই এগিয়েছিল বলে তদন্তকারীদের দাবি। সুশান্তের বিরুদ্ধে ৩০২ ধারায় খুন ও অস্ত্র আইনের ২৮ নম্বর ধারায় মামলা রুজু করা হয়েছে।

সুতপার বাবার আইনজীবী বলেন, ‘‘গোরাবাজারে বহরমপুর গার্লস স্কুলের ছাত্রী সুতপা চৌধুরীকে খুনের ঘটনার আজ প্রায় ৮০ দিন হল। তাতে সুশান্ত চৌধুরীকে আসামী করা হয়েছে। মাননীয়া সিজেএম অপর্ণা চৌধুরীর এজলাসে ৩৮৩ পাতার চার্জশিট দাখিল করেছেন তদন্তকারীরা। জেলা দায়রা আদালতের বিচারক ইন্দ্রনীল অধিকারীর এজলাসে এ মামলাটি পাঠিয়েছেন মাননীয়া সিজেএম অপর্ণা চৌধুরী। ২৯ তারিখ মামলার শুনানি শুরু হবে।’’

আরও পড়ুন
Advertisement