Jyotsna Mandi

নামেই রাস্তা! মাসির বাড়ি যেতে গিয়ে টোটো থেকেও নেমে হাঁটতে হল মন্ত্রী জ্যোৎস্না মান্ডিকে

রায়নায় নিজের মাসির বাড়ি গিয়েছিলেন রাজ্যের মন্ত্রী জ্যোৎস্না মান্ডি। কিন্তু সেই রাস্তা এতটাই খারাপ যে, মন্ত্রীকে গাড়ি ছেড়ে টোটোয় উঠতে হয়। পরে, টোটো ছেড়ে পায়ে হেঁটে পৌঁছন মাসির বাড়ি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রায়না শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৪
Image of Minister Jyotsna Mandi

মাসির বাড়ির পথে মন্ত্রী জ্যোৎস্না। — নিজস্ব চিত্র।

রাস্তা আছে নামেই। আসলে এবড়োখেবড়ো লাল মাটির উপর দিয়ে চলার ব্যবস্থা। পূর্ব বর্ধমানের রায়নার পলাশন গ্রামে নিজের মাসির বাড়ি যেতে গিয়ে সমস্যায় পড়লেন রাজ্যের মন্ত্রী জ্যোৎস্না মান্ডি। বাধ্য হয়ে জ্যোৎস্নাকে মন্ত্রীর গাড়ি ছেড়ে টোটোতে উঠতে হয়। একটা সময় রাস্তার হাল এমনই বেহাল হয়ে যায় যে, টোটো ছেড়ে পদব্রজেই শেষ পর্যন্ত মাসির বাড়ি পৌঁছতে হয় মন্ত্রীকে।

Advertisement

রায়না ১ নম্বর ব্লকের পলাশন গ্রামে মন্ত্রী জোৎস্না গিয়েছিলেন তাঁর মাসির বাড়ি। কিন্তু রাস্তা খারাপের জন্য মন্ত্রীকে কখনও টোটো, আবার কখনও পায়ে হেঁটে মাসির বাড়ি পৌঁছতে হয়। গ্রামবাসীদের অভিযোগ, গ্রামে ঢোকার দু’টি ঢালাই রাস্তা থাকলেও দু’টি রাস্তারই বেহাল দশা। বৃষ্টি হলে আরও খারাপ অবস্থা হয়। তাঁরা বলছেন, গ্রামে কেউ অসুস্থ হয়ে পড়লে চার চাকা গাড়ি ঢোকে না।

পলাশন গ্রাম পঞ্চায়েত বামফ্রন্টের দখলে। সেখানেই রাস্তায় নামতে হল রাজ্যের মন্ত্রীকে। তবে তা নিয়ে অবশ্য কটাক্ষের সুর শোনা যায়নি মন্ত্রীর গলায়। তিনি রাস্তার কাজ কেন বন্ধ রয়েছে তা নিয়ে খোঁজখবর করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। জ্যোৎস্না বলেন, ‘‘কিছুটা রাস্তা বাকি আছে। আমি খোঁজ নিয়ে দেখব।’’ এর পরে তিনি বিষয়টিকে হালকা করার চেষ্টা করতে গিয়ে বলেন, ‘‘আমার বিধানসভা এলাকা জঙ্গলমহলে এ ভাবেই টোটো, পায়ে হেঁটে ঘুরতে হয়।’’ যদিও পলাশন গ্রামপঞ্চায়েত প্রধান মনিকা কোনার এ ব্যাপারে বলেন, ‘‘আগের বোর্ড তৃণমূলের ছিল তারা কেন করেনি জানি না। আমরা এসেছি কয়েক মাস হয়েছে। রাস্তা দু’টোর টেন্ডার হয়ে গিয়েছে। বৃষ্টির জন্য আটকে আছে কাজ। বৃষ্টি কমে গেলে কাজ শুরু হবে। আর কোনও অসুবিধে হবে না।’’

আরও পড়ুন
Advertisement