Kazi Nazrul Islam Airport

সোমবার থেকে শুরু হচ্ছে অন্ডাল বিমানবন্দরের বিমান পরিষেবা, জল জমে থাকায় বন্ধ ছিল টানা তিন দিন

বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টির কারণে পশ্চিম বর্ধমানের বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছিল। ডুবে গিয়েছিল রাস্তাঘাট, সেতু। অন্ডাল বিমানবন্দরেও জল জমতে শুরু করে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ০৯:২২
Flight services at Andal Airport are starting from Monday

অন্ডাল বিমানবন্দর। — ফাইল চিত্র।

টানা তিন দিন বন্ধ থাকার পর সোমবার থেকে অন্ডাল বিমানবন্দরের উড়ান পরিষেবা চালু হচ্ছে। বিমানবন্দরের ডিরেক্টর কৈলাস মণ্ডল জানান, সোমবার থেকে অন্ডাল বিমানবন্দরে সমস্ত বিমান ওঠানামা করবে। বিমান পরিষেবা বন্ধ থাকায় ভোগান্তির শিকার হয়েছিলেন যাত্রীরা। তাঁদের অভিযোগ, বিমান বাতিলের কথা আগে থেকে জানানো হয়নি। বিমান ধরতে এসে বাতিলের খবর মেলায় সমস্যার সৃষ্টি হয়েছে।

Advertisement

বুধবার থেকেই পশ্চিম বর্ধমানে ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয়েছিল। বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়ে। বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টির কারণে পশ্চিম বর্ধমানের বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়েছিল। ডুবে গিয়েছিল রাস্তাঘাট, সেতু। অন্ডাল বিমানবন্দরেও বৃহস্পতিবার রাত থেকে জল জমতে শুরু করে। জলমগ্ন হয়ে পড়ে অন্ডালের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর। রানওয়ে থেকে শুরু করে বিমানবন্দরে প্রবেশের রাস্তা, সর্বত্র জল দাঁড়িয়েছিল। এমনই পরিস্থিতি যে ওই রানওয়ে থেকে কোনও উড়ান ওঠানামা করার মতো অবস্থা ছিল না। শুক্রবার থেকেই ওই বিমানবন্দরে উড়ান পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। শনিবারও একই পরিস্থিতি ছিল অন্ডাল বিমানবন্দরে।

শনিবার থেকে বৃষ্টি কমলেও পরিষেবা স্বাভাবিক করা যায়নি। বিমানবন্দরের মধ্যে জল জমে থাকায় বাতিল করতে হয় বেশ কিছু বিমান। রবিবারও সমস্ত বিমান বাতিলের কথা ঘোষণা করেছিলেন বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমানবন্দরের মধ্যে জমে থাকা জল বার করার কাজ চলে জোরকদমে। তার পরই আবার বিমান চলাচল স্বাভাবিক করার কথা জানান বিমানবন্দর কর্তৃপক্ষ।

উত্তরবঙ্গের সঙ্গে আকাশপথে যোগাযোগের গুরুত্বপূর্ণ মাধ্যম এই অন্ডাল বিমানবন্দর। দার্জিলিং বা সিকিমে যাওয়ার জন্য অনেকেই এই বিমানবন্দর ব্যবহার করেন। এ ছাড়া, অন্ডাল থেকে মুম্বই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, চেন্নাইয়ের মতো শহরের বিমানও ছাড়ে। কিন্তু অতিরিক্ত বৃষ্টির জন্য জল জমে যাওয়ার কারণে শুক্রবার থেকে বন্ধ হয়ে যায় এই বিমানবন্দরের উড়ান পরিষেবা। স্থানীয়দের অভিযোগ, অন্ডাল বিমানবন্দরে যাতায়াতের রাস্তায় নিকাশি ব্যবস্থা ভাল নয়। দীর্ঘ দিন ধরেই তাই সমস্যা চলছে। একটু বেশি বৃষ্টি হলেই বিমানবন্দর জলমগ্ন হয়ে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement