Law and Order

পোস্ট অফিসের টাকা তছরুপ! রানিগঞ্জে পাঁচ বছরের জেল প্রাক্তন আধিকারিকের

সিবিআই জানিয়েছে, ২০০৯ সালের ২৭ জানুয়ারি এই মামলা তাদের খাতায় নথিভুক্ত হয়। সেই সময় আসানসোলের রানিগঞ্জের হেড পোস্ট অফিসের কাউন্টার ক্লার্ক ছিলেন মলয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ২৩:২১

—প্রতীকী চিত্র।

আসানসোলের রানিগঞ্জে পোস্ট অফিসের টাকা আত্মসাতের মামলায় দোষী সাব্যস্ত হলেন এক প্রাক্তন আধিকারিক। শনিবার সিবিআই একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, অভিযুক্ত মলয় পালের পাঁচ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আসানসোল বিশেষ সিবিআই আদালত। পাশাপাশি ৪০ হাজার টাকা জরিমানারও নির্দেশ দেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার এই রায় ঘোষণা হওয়ার পরেই মলয়কে আসানসোল জেলে পাঠানো হয়েছে।

Advertisement

সিবিআই জানিয়েছে, ২০০৯ সালের ২৭ জানুয়ারি এই মামলা তাদের খাতায় নথিভুক্ত হয়। সেই সময় আসানসোলের রানিগঞ্জের হেড পোস্ট অফিসের কাউন্টার ক্লার্ক ছিলেন মলয়। নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে তদন্তকারীরা জানতে পারেন, পোস্ট অফিসের মোট ৪৪টি অ্যাকাউন্টে টাকা জমা ও তোলার ক্ষেত্রে গরমিল ছিল। যার মধ্যে ৪২টি উইথড্র ভাউচারে টাকার অঙ্ক বাড়ানো হয়। টাকার অঙ্ক কমানো হয় দু’টি ডিপোজ়িট ভাউচারে। তদন্তে আরও জানা যায়, সেই টাকার অঙ্ক সব মিলিয়ে ৭২ হাজার ৭৪ টাকা। এই টাকা বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে গিয়েছে।

তদন্ত শেষে ২০১০ সালের সিবিআই আদালতে মলয়ের বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়া হয়। প্রায় ১৫ বছর ধরে মামলা চলার পরে গত বৃহস্পতিবার সওয়াল-জবাব শেষে আসানসোলে বিশেষ সিবিআই আদালতে এসএসপি মলয়কে দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করেন বিচারক রাজেশ চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement