Babul Supriyo

বাবুলের বিরুদ্ধে তৃণমূল কর্মীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ, নিজের এলাকায় শুনলেন ‘গো ব্যাক’ ধ্বনি

বালিগঞ্জে আবারও স্থানীয় বিধায়ক বাবুল সুপ্রিয় এবং ৬৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুদর্শনা মুখোপাধ্যায়ের অনুগামীদের মধ্যে বিরোধের অভিযোগ। বাবুলকে ঘিরে আবার উঠল ‘গো ব্যাক’ স্লোগান।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১৯:৫৫
বাবুল সুপ্রিয়।

বাবুল সুপ্রিয়। — ফাইল চিত্র।

রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয়ের বিরুদ্ধে দলীয় কর্মীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠল। আর তা ঘিরে সামনে এসে গেলে তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব। রবিবার গড়িয়াহাটে একটি কর্মসূচিতে স্থানীয় বিধায়ক বাবুলের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। যদিও বাবুল-ঘনিষ্ঠেরা আঙুল তুলেছেন ৬৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুদর্শনা মুখোপাধ্যায়ের অনুগামীদের দিকে। জানিয়েছেন, মন্ত্রীকে অসম্মান করা হয়েছে। এই ঘটনার পর আরও এক বার প্রকাশ্যে এল বালিগঞ্জে তৃণমূলের দুই গোষ্ঠীর দ্বন্দ্ব। অতীতেও বাবুল ও সুদর্শনা গোষ্ঠীর বিবাদ সামনে এসেছে। সে বারের মতো এ বারেও বাবুলকে নিজের বিধানসভা এলাকায় ‘গো ব্যাক’ স্লোগান শুনতে হল। এই অভিযোগ প্রসঙ্গে বাবুলকে ফোন করা হলে তিনি ফোন ধরেননি। সুদর্শনার প্রতিক্রিয়া মেলেনি।

Advertisement

রবিবার কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে গড়িয়াহাটে ধর্না দিচ্ছিল তৃণমূল। তৃণমূল কর্মীদের একাংশের অভিযোগ, ওই কর্মসূচিতে এসে দলীয় কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেন বাবুল। ধর্না শুরুর বেশ কিছু ক্ষণ পরে সেখানে যান বাবুল। সেই সময়ে স্থানীয় এক নেতা বক্তৃতা করছিলেন। অভিযোগ, ওই বক্তার হাত থেকে মাইক কেড়ে নিয়ে বলতে শুরু করেন বাবুল। জুতো পরে মঞ্চে ওঠার অভিযোগও উঠেছে বাবুলের বিরুদ্ধে।

স্থানীয় তৃণমূল নেতা পীযূষ দে অভিযোগ করেন, বাবুল কর্মসূচিতে এসে না কি সকলকে উঠে দাঁড়িয়ে সন্মান জানাতে বলেন। কর্মীদের ধাক্কা দেওয়ার পাশাপাশি কয়েকজনের ছবি তুলে তাঁদের দল থেকে বার করে দেওয়ার হুমকি দিয়েছেন। তখনই ‘গো ব্যাক’ স্লোগান দেন উপস্থিত তৃণমূল কর্মীরা। আর এক তৃণমূল নেতা জ্যোতির্ময় মুখোপাধ্যায় জানিয়েছেন, অবস্থানে এলে বাবুলকে বসার জন্য চেয়ার এগিয়ে দেন সুর্দশনা। কিন্তু ‘মেজাজ’ দেখিয়ে অসম্মান করেন বাবুল।

তৃণমূলের কর্মসূচিতে বাবুল সুপ্রিয়।  তাঁর বিরুদ্ধে জুতো পরে মঞ্চে ওঠার অভিযোগ দলীয় কর্মীদের একাংশের।।

তৃণমূলের কর্মসূচিতে বাবুল সুপ্রিয়। তাঁর বিরুদ্ধে জুতো পরে মঞ্চে ওঠার অভিযোগ দলীয় কর্মীদের একাংশের।। —নিজস্ব চিত্র।

প্রসঙ্গত, ২০২২ সালের অক্টোবর মাসে তৃণমূলের বিজয়া সম্মিলনী অনুষ্ঠানেও বাবুল এবং সুদর্শনার অনুগামীদের দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছিল। বাবুলকে ঘিরে বিক্ষোভ দেখানোর অভিযোগ ওঠে শাসকদলেরই কয়েক জন সমর্থকের বিরুদ্ধে। তাঁকে ঘিরে ‘গো ব্যাক’ স্লোগানও দেওয়া হয় বলে অভিযোগ। যার জেরে ভেস্তে গিয়েছিল অনুষ্ঠান। ঘটনার দিন বিক্ষোভকারীরা নিজেদের কাউন্সিলরের অনুগামী বলে দাবি করেন। তবে সূত্রের খবর ছিল, সে সময় এলাকায় উপস্থিত ছিলেন না স্থানীয় কাউন্সিলর সুদর্শনা। এর পর জগদ্ধাত্রী পুজোকে কেন্দ্র করেও দুই গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্বের অভিযোগ উঠেছিল।

আরও পড়ুন
Advertisement