AITC

Abhishek Banerjee: তৃণমূলের ব্লক সভাপতি নিয়োগে সমীক্ষা করাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

তৃণমূলের ব্লক সভাপতি নিয়োগে স্বচ্ছতা আনতে সমীক্ষা করানো হচ্ছে। সেই প্রক্রিয়া আপাতত শেষের পথে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১২:১০
তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

তৃণমূলের ব্লক সভাপতি হিসাবে কাদের নিয়োগ করা হবে, সে বিষয়ে সমীক্ষা করাচ্ছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত ৫ মে নতুন তৃণমূল ভবনে রাজ্য কমিটির বৈঠক করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছিলেন, ২০ মে-র পর দলের সাংগঠনিক পুনর্বিন্যাস হবে ব্লক স্তরে। নতুন করে ব্লক সভাপতি নিয়োগ করবে দল। সূত্রের খবর, এর জন্য তাই সমীক্ষা করানোর কাজ শুরু করে দিয়েছেন তিনি। সেই সমীক্ষার কাজ অনেক দূর এগিয়েছে। সম্পূর্ণ সমীক্ষার রিপোর্ট হাতে পেলেই ব্লক সভাপতিদের নাম ঘোষণা করবে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। তৃণমূলের একটি সূত্র জানাচ্ছে, ব্লক সভাপতি নিয়োগে স্বচ্ছতা আনতে নতুন এই পদ্ধতি শুরু করেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

তবে ব্লক সভাপতির নিয়োগের ক্ষেত্রে আরও একটি পন্থা অবলম্বন করেছেন তৃণমূল নেতৃত্ব। যে সমস্ত বিধানসভা এলাকায় তৃণমূলের বিধায়ক রয়েছেন, তাঁদের কাছ থেকে ব্লক সভাপতি হিসাবে নাম চাওয়া হয়েছে। সূত্রের খবর, ব্লক সভাপতিদের নাম সুপারিশ করে অভিষেকের ক্যামাক স্ট্রিটের দফতরে পাঠিয়ে দিয়েছেন বিধায়করা। ব্লক সভাপতিদের নামের সঙ্গে সমীক্ষায় উঠে আসা নাম মিলিয়ে দেখা হবে। ব্লক স্তরের যে নেতার ‘প্রভাব’ ও ‘কর্ম তৎপরতা’ বেশি থাকবে, নিয়োগের ক্ষেত্রে তাঁকেই প্রাধান্য দেবে দল। ব্লক সভাপতি নিয়োগের কাজ চূড়ান্ত হওয়ার পথে বলেই জানিয়েছে তৃণমূলের একটি সূত্র। মে মাসের শেষ সপ্তাহে জঙ্গলমহলের দুই জেলা বাঁকুড়া ও পুরুলিয়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। সম্ভবত সেই সফর শেষ করে তিনি কলকাতায় ফিরলে ব্লক সভাপতিদের নাম ঘোষণা হতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement