Arambag

আরজি কর-কাণ্ডের মধ্যেই সরকারি দফতরে মহিলা আইনজীবীর ‘শ্লীলতাহানি’! আরামবাগে ধৃত অভিযুক্ত

ভূমি ও ভূমি সংস্কার দফতরের এক কর্মচারীর বিরুদ্ধে ওই অভিযোগ করেছেন এক মহিলা আইনজীবী। তাঁর অভিযোগের ভিত্তিতে গ্রেফতারও হয়েছেন অভিযুক্ত।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আরামবাগ শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৩:০২

—প্রতীকী চিত্র।

আরজি কর-কাণ্ড নিয়ে শোরগোলের আবহে সরকারি দফতরে শ্লীলতাহানির অভিযোগ উঠল হুগলির আরামবাগে। ভূমি ও ভূমি সংস্কার দফতরের এক কর্মচারীর বিরুদ্ধে ওই অভিযোগ করেছেন এক মহিলা আইনজীবী। তাঁর অভিযোগের ভিত্তিতে গ্রেফতারও হয়েছেন অভিযুক্ত।

Advertisement

মহিলা আইনজীবীর অভিযোগ, তিনি বিএলএলআরও দফতরে কাজের জন্য গিয়েছিলেন। সেখানে দোতলায় সিঁড়ি দিয়ে ওঠার সময় ওই অফিসেরই এক কর্মচারী তাঁকে নিগ্রহ করেছেন। আপত্তিকর ভাবে তাঁকে স্পর্শ করেছেন। ভূমি দফতর সূত্রেও খবর, অফিসের মধ্যেই প্রতিবাদ করেছিলেন ওই মহিলা আইনজীবী। সঙ্গে সঙ্গেই বলে উঠেছিলেন, ‘‘কেন আমার গায়ে এ ভাবে হাত দিলেন?’’ অভিযোগ, তখনও অভিযুক্ত ওই কর্মচারী আইনজীবীর সঙ্গে অভদ্র আচরণ করেন।

মহিলা আইনজীবী বলেন, ‘‘সরকারি অফিসে এক মহিলা আইনজীবীর উপর যদি এই ঘটনা ঘটতে পারে, তা হলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়?’’ তাঁর অভিযোগ, ভূমি দফতরে ওই ঘটনার পর সরকারি কর্মচারীদের কয়েক জন আদালত গিয়েছিলেন তাঁর সঙ্গে দেখা করতে। বিষয়টি মিটিয়ে নেওয়ার জন্যেও বলেছিলেন। মহিলা আইনজীবীর দাবি, তিনি তাতে রাজি না হওয়ায় তাঁকে প্রচ্ছন্ন হুমকিও দেওয়া হয়। বলা হয়, তাঁকে আর ওই সরকারি দফতরে ঢুকতে দেওয়া হবে না। এর পরেই আরামবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মহিলা আইনজীবী। পুলিশ সূত্রে খবর, ধৃতকে শুক্রবার আরামবাগ আদালতে হাজির করানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement