Shahjahan Sheikh

শাহজাহান এলাকা ছেড়ে যাননি, দাবি বিশ্বস্ত সঙ্গীর

সন্দেশখালি-কাণ্ডের পরে দু’সপ্তাহ কেটে গিয়েছে। এখনও পুলিশের জালে পড়েননি ইডি আধিকারিকদের উপরে হামলার ঘটনায় মূল অভিযুক্ত শেখ শাহজাহান।

Advertisement
ঋষি চক্রবর্তী
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ০৫:২১
Shahjahan Sheikh

শেখ শাহজাহান। —ফাইল চিত্র।

শেখ শাহজাহান কি সন্দেশখালিতেই রয়েছেন?

Advertisement

সন্দেশখালির এই তৃণমূল নেতার ঘনিষ্ঠ জিয়াউদ্দিন সংবাদমাধ্যমের সামনে এসে শুক্রবার জানিয়েছিলেন, তিনি নিজে এলাকায় থাকলেও ‘দাদা’ (শাহজাহান) কোথায় আছেন সে কথা জানেন না। শনিবার শাহজাহানের আর এক বিশ্বস্ত সঙ্গী দাবি করলেন, “এলাকা ছাড়েননি শাহজাহান ভাই। এত দিন তিনি যাঁদের উপকার করেছেন, এখন তাঁরাই ওঁকে এবং ওঁর পরিবারকে আশ্রয় দিয়েছেন।”

সন্দেশখালি-কাণ্ডের পরে দু’সপ্তাহ কেটে গিয়েছে। এখনও পুলিশের জালে পড়েননি ইডি আধিকারিকদের উপরে হামলার ঘটনায় মূল অভিযুক্ত শেখ শাহজাহান। এর মধ্যে রাজ্যপাল থেকে হাই কোর্ট, সব পক্ষই ভর্ৎসনা করেছে জেলা পুলিশকে। ন্যাজাট থানাকে ‘অব্যাহতি দিয়ে’ আদালত তদন্তের দায়িত্ব দিয়েছে সিট-এর হাতে। সূত্রের দাবি, তার পরেও এখন পর্যন্ত কারও পা পড়েনি এলাকায়। এর মধ্যে আকুঞ্জিপাড়ার এক বাসিন্দা তথা শাহজাহানের বিশ্বস্তদের এক জন শনিবার ফোনে জানিয়েছেন, ভাই (শাহজাহান) এলাকায় আছেন এবং সংবাদমাধ্যমের সঙ্গে এখন কথা বলতে চাইছেন না। প্রয়োজন মতো তিনিই ডেকে কথা বলবেন।

৫ জানুয়ারি ইডির উপরে হামলার পর থেকে তিনি শাহজাহানের সঙ্গী। তাঁর দাবি, শাহজাহান তাঁকে জানিয়েছেন, তিনি কোনও দুর্নীতির সঙ্গে জড়িত নন। ইডির আধিকারিকদের উপরে হামলার ঘটনাতেও তিনি জড়িত নন। বিচারের সুযোগ পেলে শাহজাহান নিজের কথা জানাবেন আদালতকে। শাহজাহান ওই সঙ্গীর কাছে অভিযোগ করেছেন, বিজেপি ইডিকে দিয়ে চক্রান্ত করাচ্ছে। শাহজাহানের আর এক ঘনিষ্ঠের দাবি, ইতিমধ্যে লোক পাঠিয়ে বারাসত ও কলকাতায় আইনজীবীদের সঙ্গে কথা বলেছেন ‘ভাই’। পরামর্শ নিচ্ছেন সন্দেশখালি থানায় কাজ করা প্রবীণ পুলিশ অফিসারদের থেকেও।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পাল্টা বলেন, “শাহজাহানকে পুলিশ আগলে রেখেছে। আমি জানি শাহজাহান কোথায়, আর পুলিশ জানে না?” তাঁর কথায়, “সিট তদন্ত করবে। কিন্তু দলে রাজ্য পুলিশ থাকলে শাহজাহানকে ধরতে পারবে না।” বেড়মজুর ১ এবং ২ পঞ্চায়েত এলাকার মধ্যে শাহজাহান রয়েছেন বলেও দাবি করেছেন শুভেন্দু। বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার পর্যবেক্ষক শঙ্কর চট্টোপাধ্যায়ের মতেও, “পুলিশ এবং সরকারের মদতেই শাহজাহান সন্দেশখালির বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছেন।’’ সন্দেশখালির প্রাক্তন বিধায়ক, সিপিএমের নিরাপদ সর্দারেরও দাবি, “শুক্রবার কোড়াকাঠি থেকে তিনটি মোটরবাইকে দাউদপুরের দিকে রওনা দেন শাহজাহান। সন্দেশখালির বিভিন্ন দ্বীপে তিনি আত্মগোপন করে রয়েছেন।”

বসিরহাট জেলা পুলিশের কোনও কর্তা এ দিন ফোন ধরেননি। মেসেজেরও উত্তর দেননি। তৃণমূলের বসিরহাট সাংগঠনিক জেলার নেতা তথা জেলা পরিষদের সদস্য এ কে এম ফারাদ বলেন, “বিচারাধীন বিষয় নিয়ে মন্তব্য করব না। যা জানার, সংবাদমাধ্যম দেখেই জানছি।”

আরও পড়ুন
Advertisement