Woman Died after Giving Birth

সন্তান জন্মের পর মৃত্যু প্রসূতির, সাগর হাসপাতালে বিক্ষোভ পরিবারের

রাজশ্রীর আত্মীয়েরা জানিয়েছেন, প্রসবের পর সুস্থ ছিলেন মা এবং সন্তান। বৃহস্পতিবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, মৃত্যু হয়েছে ওই প্রসূতির।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
গঙ্গাসাগর শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৫:৫৩
গঙ্গাসাগরে হাসপাতালের সামনে বিক্ষোভ মৃতার পরিজনদের।

গঙ্গাসাগরে হাসপাতালের সামনে বিক্ষোভ মৃতার পরিজনদের। — নিজস্ব চিত্র।

সন্তানের জন্ম দেওয়ার পর মৃত্যু হল মায়ের। এ নিয়ে হাসপাতালে বিক্ষোভ দেখালেন পরিজনেরা। দক্ষিণ ২৪ পরগনার সাগর গ্রামীণ হাসপাতালের ঘটনা।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রসূতির নাম রাজশ্রী প্রামাণিক দাস। গঙ্গাসাগরের চকফুলডুবি এলাকার বাসিন্দা। প্রসবযন্ত্রণা নিয়ে গত মঙ্গলবার ভর্তি হন সাগর গ্রামীণ হাসপাতালে। বুধবার দিন তিনি প্রসব করেন। রাজশ্রীর আত্মীয়েরা জানিয়েছেন, প্রসবের পর সুস্থ ছিলেন মা এবং সন্তান। বৃহস্পতিবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়, মৃত্যু হয়েছে ওই প্রসূতির।

এর পরেই বিক্ষোভ দেখাতে শুরু করেন পরিবারের লোকজন। তাঁদের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির কারণে মৃত্যু হয়েছে ওই প্রসূতির। সঠিক চিকিৎসা করা হয়নি। রোগী সুস্থ ছিলেন। এই ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় বিক্ষোভ চলতে থাকে হাসপাতালের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement