Gangasagar Mela

ঘন কুয়াশায় বন্ধ ভেসেল পরিষেবা, চলছে না বাসও! সাগরে পুণ্যস্নানের আগে বিপাকে পুণ্যার্থীরা

কুয়াশার কারণে শুক্রবার রাত ৯টার পর থেকে কাকদ্বীপের লট নম্বর-৮ থেকে ভেসেল পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। শনিবার সকাল ৮টা পর্যন্ত বন্ধ ছিল লট নম্বর-৮ এবং কচুবেড়িয়ার মধ্যে ভেসেল পরিষেবা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কাকদ্বীপ শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১০:২৫
সাগরে পুণ্যস্নানের আগে বিপাকে পুণ্যার্থীরা।

সাগরে পুণ্যস্নানের আগে বিপাকে পুণ্যার্থীরা। আনন্দবাজার আর্কাইভ।

রাত পোহালেই মকর সংক্রান্তি। লক্ষ লক্ষ পুণ্যার্থী গঙ্গাসাগরে স্নান করবেন। প্রশাসনের তরফেও প্রায় সব প্রস্তুতি সাড়া। ইতিমধ্যেই বহু সংখ্যক পুণ্যার্থী পৌঁছে গিয়েছেন গঙ্গাসাগরে। তবে এ সবের মধ্যে বিপদ বাড়িয়েছে কুয়াশা।

Advertisement

ঘন কুয়াশার কারণে শুক্রবার রাত ৯টার পর থেকে কাকদ্বীপের লট নম্বর-৮ থেকে ভেসেল পরিষেবা বন্ধ করে দিয়েছে জেলা প্রশাসন। শনিবার সকাল আটটা পর্যন্ত বন্ধ ছিল লট নম্বর-৮ ও কচুবেড়িয়ার মধ্যে ভেসেল পরিষেবা। যার ফলে শুক্রবার রাত থেকে প্রচুর পুণ্যার্থী আটকে রয়েছেন-৮ নম্বর লটে। এ দিকে ঘন কুয়াশার কারণে সকাল থেকে নামখানা-‌ বেনুবন পয়েন্টের লঞ্চ পরিষেবা ও বাস পরিষেবাও পুরোপুরি বন্ধ রয়েছে।

অত্যধিক কুয়াশায় দৃশ্যমানতা কমে যাওয়ায় শনিবার ভোর থেকে শিয়ালদহ দক্ষিণ শাখায় ট্রেন চলাচলও ব্যাহত হয়। তার মধ্যেই রাত ৩টে ৪৫ মিনিটের আপ ক্যানিং-শিয়ালদহ লোকাল আচমকাই চম্পাহাটি স্টেশনে দাঁড়িয়ে পড়ে। ট্রেনটির ইঞ্জিনে গোলযোগ দেখা দিয়েছিল। ফলে শিয়ালদহ দক্ষিণ শাখার ক্যানিং আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বাতিল হয় ভোর ৪টে ৩২ এবং সকাল ৬টা ১৭ মিনিটের আপ ক্যানিং-শিয়ালদহ ট্রেন। দুর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। যদিও এ দিন তিনটি ট্রেন বাতিল হওয়ায় পর আবার সকাল ৬টা ৫০ মিনিট থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ক্যানিং থেকে সকাল ৬টা ৫০ মিনিটে আপ ক্যানিং-শিয়ালদহ লোকাল শিয়ালদহের দিকে রওনা দেয়। বেলার দিকে আবহাওয়ার সামান্য উন্নতি হওয়ায় ধীরে ধীরে চালু হয়েছে ভেসেল পরিষেবাও। তবে এখনও লট নম্বর-৮ এর কাছে বিপুল সংখ্যক পুণ্যার্থী আটকে রয়েছেন।

আরও পড়ুন
Advertisement