Sandeshkhali Violence

দলীয় নেতা-কর্মীদের মার ও বিধায়ককে ‘হেনস্থা’! তৃণমূলের ধিক্কার মিছিল সন্দেশখালিতে

গত রবিবার সন্দেশখালিতে স্থানীয় তৃণমূল নেতা দিলীপ মল্লিক-সহ দলের এক কর্মীকে রাস্তায় ফেলে মারধরের অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। অভিযোগ ছিল, সুকুমারকেও হেনস্থা করা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ২৩:৫৫

—নিজস্ব চিত্র।

স্টিংকাণ্ড নিয়ে শোরগোলের মধ্যে সন্দেশখালিতে দলীয় বিধায়ক সুকুমার মাহাতোকে হেনস্থা ও নেতা-কর্মীদের মারধরের ঘটনার প্রতিবাদে রাস্তায় নামল তৃণমূল। বুধবার সন্দেশখালির বিধায়ক সুকুমারের নেতৃত্বে সেই মিছিল হয়। পথসভাও হয় মিছিল শেষে।

Advertisement

গত রবিবার সন্দেশখালিতে স্থানীয় তৃণমূল নেতা দিলীপ মল্লিক-সহ দলের এক কর্মীকে রাস্তায় ফেলে মারধরের অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। অভিযোগ ছিল, সুকুমারকেও হেনস্থা করা হয়। তার প্রতিবাদে বুধবার সন্দেশখালির ত্রিমোহিনী থেকে মিছিল বার করে তৃণমূল। যায় ফেরিঘাট পর্যন্ত। সেখানে পথসভায় হয়। সুকুমার বলেন, ‘‘গঙ্গাধর কয়েলকে পুরস্কৃত করা উচিত। সত্যি কথা বলার জন্য যদি জাতীয় পুরস্কার থাকে, তা হলে গঙ্গাধর কয়ালকে দেওয়া উচিত। বিজেপি এখন নাটক করছে। হাই কোর্টে যাচ্ছে, সুপ্রিম কোর্টে যাচ্ছে গঙ্গাধর কয়েলকে বাঁচানোর জন্য। রেখা পাত্র রক্ষাকবচ চাইছে। গঙ্গাধর কয়াল কে, সন্দেশখালির মানুষের সামনে আনুন। আসল সত্যিটা সন্দেশখালির মানুষ জানুক। কিন্তু বিজেপি কলকাতার পার্টি অফিসে গঙ্গাধর কয়ালকে রেখে বিরিয়ানি খাওয়াচ্ছে।’’

জোটপ্রার্থী মনোদীপ ঘোষের সমর্থনে হুগলি লোকসভা কেন্দ্রে আজ মিছিল করবেন সিপিএমের পলিটব্যুরোর সদস্য বৃন্দা কারাত। পশ্চিমবঙ্গে বাম ও কংগ্রেস জোট করে নির্বাচনে ল়ড়ছে। হুগলিতে বামেরা সিপিএমের মনোদীপকে প্রার্থী করেছে। তাঁর প্রচারে বলাগড় মন্দিরতলা থেকে জিরাট বাসস্যান্ড মিছিল করার কথা বৃন্দার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement