Amdanga TMC leader attacked

জয়নগরের পর আমডাঙা! তৃণমূলের পঞ্চায়েত প্রধানকে লক্ষ্য করে বোমা, ভর্তি বারাসতের হাসপাতালে

দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে তৃণমূল নেতাকে গুলি করে খুনের ঘটনায় তোলপাড় রাজ্য। সেই আবহেই শাসকদলের এক পঞ্চায়েত প্রধানকে লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ উঠল উত্তর ২৪ পরগনার আমডাঙায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আমডাঙা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ২১:৩৫

—নিজস্ব চিত্র।

দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে তৃণমূল নেতাকে গুলি করে খুনের ঘটনায় তোলপাড় রাজ্য। সেই আবহেই শাসকদলের এক পঞ্চায়েত প্রধানকে লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ উঠল উত্তর ২৪ পরগনার আমডাঙায়। স্থানীয় সূত্রে খবর, গুরুতর জখম অবস্থায় ওই পঞ্চায়েত প্রধানকে প্রথমে আমডাঙা গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে স্থানান্তরিত করা হয় বারাসতের হাসপাতালে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় কামদেবপুর হাটের একটি দোকানে বসেছিলেন আমডাঙার পঞ্চায়েত প্রধান রূপচাঁদ মণ্ডল। সেই সময় তাঁর মোবাইলে একটি ফোন আসে। তার পরেই ওই দোকান থেকে বেরিয়ে রাস্তা পার হচ্ছিলেন তৃণমূল নেতা। এমন সময়েই তাঁর উপর হামলা হয়। বোমা ছোড়া হয় রূপচাঁদকে লক্ষ্য করে। প্রত্যক্ষদর্শীরা, কাঁধে আঘাত পেয়েছেন তৃণমূল নেতা। এই ঘটনার নেপথ্যে কারা রয়েছেন, তা এখনও স্পষ্ট নয়। বিরোধীদের দাবি, শাসকদলের গোষ্ঠীকোন্দলের জেরেই পঞ্চায়েত প্রধানের উপর হামলা হয়েছে। পাল্টা তৃণমূলের দাবি, আমডাঙায় কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছে আমডাঙা থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, কে বা কারা বোমা ছুড়েছেন, তা তদন্ত করে দেখা হচ্ছে। প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বোঝার চেষ্টা হচ্ছে, এই ঘটনার পিছনে কারা রয়েছেন।

ঘটনাস্থলে গিয়েছেন আমডাঙার বিধায়ক রফিকুর রহমান এবং ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ। এই ঘটনায় বিরোধীদের দিকেই আঙুল তুলছে শাসকদলের নেতারা। রফিকুর বলেন, ‘‘এলাকায় কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই।’’

আরও পড়ুন
Advertisement