Halisahar Municipality

‘কাকা, দুটো ফায়ার করেন’! জন্মাষ্টমীর অনুষ্ঠানে ‘অনুরোধের গুলি’ ছুড়লেন তৃণমূলের কাউন্সিলর! বিতর্ক

স্থানীয় সূত্রে খবর, সোমবার জন্মাষ্টমী উপলক্ষে হালিশহরে পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডে একটি অনুষ্ঠান হয়েছিল। সেখানেই স্থানীয় কাউন্সিলর শূন্যে গুলি চালান।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হালিশহর শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৭:০০
Ashoke Yadav

শূন্যে গুলি ছুড়ছেন তৃণমূল কাউন্সিলর অশোক যাদব। —নিজস্ব চিত্র।

জন্মাষ্টমী উপলক্ষে পাড়ার অনুষ্ঠান। উপস্থিত স্থানীয় জনপ্রতিনিধি থেকে নেতারা। অভিযোগ, সেই অনুষ্ঠানমঞ্চ থেকেই নিজের রিভলভার থেকে দুই রাউন্ড গুলি ছুড়ে কৃষ্ণের ‘জন্মদিন’ পালন করলেন হালিশহরের ১৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অশোক যাদব। তা নিয়ে বিতর্ক শুরু হতেই কাউন্সিলরের যুক্তি, তাঁর আগ্নেয়াস্ত্রের লাইসেন্স রয়েছে। তিনি গুলি চালাতে চাননি। কিন্তু পাড়ার ছেলেরা বাজি পোড়াচ্ছিলেন। তাঁদের ‘অনুরোধে’ শূন্যে গুলি ছুড়েছেন। জনপ্রতিনিধি হয়ে কী ভাবে এমন কাজ করতে পারেন, সেই প্রশ্নের জবাবে অশোক বলেন, ‘‘এটা তো নর্থবেঙ্গলি কালচার।’’ বিরোধীরা অবশ্য এই ঘটনায় তৃণমূল কাউন্সিলরকে কটাক্ষ করেছেন। তবে পুলিশ এ নিয়ে নীরব।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, সোমবার জন্মাষ্টমী উপলক্ষে হালিশহরে পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডে একটি অনুষ্ঠান হয়েছিল। সেখানেই স্থানীয় কাউন্সিলর শূন্যে গুলি চালান। সেই ছবি ভাইরাল হতেই শুরু হয়েছে রাজনৈতিক শোরগোল। তবে এ নিয়ে মুখ খুলতে নারাজ তৃণমূল।

গুলি ছোড়া নিয়ে অশোকের ব্যাখ্যা, ‘‘আমার বন্দুকের লাইসেন্স আছে। গত কাল (সোমবার) জন্মাষ্টমী উপলক্ষে আমার ওয়ার্ডে অনুষ্ঠান হয়েছিল। ছেলেরা বাজি ফাটাচ্ছিল। তারা সবাই অনুরোধ করেছিল, ‘কাকা দুটো ফায়ার করেন।’ সে জন্যই আমি দুটো গুলি ছুড়েছি।’’ ওই তৃণমূল কাউন্সিলর এ-ও জানান, গুলি চালানোর জন্য পাড়ার ছেলেরা তাঁকে টাকাও দিতে চেয়েছিলেন। তবে তিনি নেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement