Theft

সোনার গয়না থেকে তেল, নুন— সর্বস্ব চুরি! সোনারপুরের বাড়িতে নতুন তালা মেরে চম্পট চোরের

দু’দিন গৃহকর্ত্রী বাড়িতে ছিলেন না। তারই সুযোগ নিয়ে চোর বাড়ির সর্বস্ব চুরি করে পালিয়ে যায়। সন্দেহ এড়াতে ওই বাড়িতে লাগিয়ে দিয়ে যায় অন্য একটি তালা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সোনারপুর শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ১০:০৫
সর্বস্ব চুরির পর পড়ে আছে ফাঁকা গয়নার বাক্স।

সর্বস্ব চুরির পর পড়ে আছে ফাঁকা গয়নার বাক্স। — নিজস্ব চিত্র।

চুলের তেল, হেয়ার ড্রায়ার থেকে শুরু করে রান্নার সর্ষের তেল, মশলা... এমনকি পুজোর সরঞ্জাম— সর্বস্ব চুরি করে গৃহস্থের বাড়িতে নতুন তালা লাগিয়ে চম্পট দিল চোর। ঘটনায় দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর থানায় লিখিত অভিযোগ দায়ের। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এখনও উদ্ধার হয়নি চুরি যাওয়া জিনিসপত্র। ধরা পড়েনি চোরও।

Advertisement

ফাঁকা বাড়িতে চুরির ঘটনা নতুন কিছু নয়। কিন্তু চোর চুরি করার পর যদি গৃহস্থের দরজায় নতুন তালা মেরে চম্পট দেয়, তা হলে তাতে নতুনত্ব রয়েছে বৈকি! এমনই আজব ঘটনা ঘটেছে সোনারপুরের হাসনপুরের বাসিন্দার বাড়িতে। গৃহকর্ত্রীর দাবি, বাড়ি ফাঁকা থাকার সুযোগে চোর সর্বস্ব নিয়ে পালিয়েছে। এমনকি বাদ যায়নি রান্নাঘরের সর্ষের তেল, গরম মশলা, পাঁচ ফোড়ন, শ্যাম্পু, সাবানের প্যাকেটটিও! গৃহকর্ত্রী অনিন্দিতা দেবনাথ জানিয়েছেন, গত বৃহস্পতি এবং শুক্রবার তিনি বাড়িতে ছিলেন না। শনিবার বাড়ি ফিরে দেখেন খোয়া গিয়েছে সর্বস্ব। এহ বাহ্য, চোর সব কিছু পরিপাটি করে গুছিয়ে নিয়ে বাড়িতে নতুন একটি তালা মেরে গিয়েছে। ফলে নিজের বাড়িতে ঢুকতেও তালা ভাঙার লোক ডাকতে হয়েছে অনিন্দিতাকে। তিনি বলেন, ‘‘বাবার মৃত্যুর খবর পেয়ে আমি বাপের বাড়িতে গিয়েছিলাম। ফিরে এসে দেখি বাইরে অন্য তালা ঝুলছে। সোনার গয়না থেকে শুরু করে ঠাকুরের পুজোর কাঁসা, পিতলের বাসন, আমার বডি স্প্রে পর্যন্ত নিয়ে গিয়েছে। রান্নাঘর থেকে তেল, নুন, মশলা— সবই নিয়ে গিয়েছে। ৭০ হাজার টাকারও বেশি চুরি গিয়েছে বলে মনে হচ্ছে। এ কেমন চোর! সোনারপুর থানায় অভিযোগ করেছি।’’

ঘটনার তদন্ত শুরু করেছে সোনারপুর থানার পুলিশ। তবে এখনও পর্যন্ত চুরির মাল উদ্ধার হয়নি। ধরা পড়েনি চোরও। এই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

আরও পড়ুন
Advertisement