Khichdi

খিচুড়ি খেয়ে হাসপাতালে ভর্তি কচিকাঁচা পডুয়ারা! বাঁকুড়ার পর এ বার উত্তর ২৪ পরগনার আমডাঙা

শুক্রবার আমডাঙা গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন পড়ুয়াদের দেখতে যান এলাকার বিধায়ক রভিকুল রহমান। তাঁর সঙ্গে বিডিও-ও ছিলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আমডাঙা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৭:৪৩
Khichdi

এই খিচুড়ি খেয়ে অসুস্থ হয়েছে পড়ুয়ারা। —নিজস্ব চিত্র।

মিডডে মিলের খিচুড়ি খেয়ে অসুস্থ হল বেশ কয়েক জন পড়ুয়া। তাদের মধ্যে সাত জনকে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে। উত্তর ২৪ পরগনার আমডাঙার কুচিয়াপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ঘটনায় চাঞ্চল্য এলাকায়। অভিভাবকদের অভিযোগ, নিম্নমানের খাবার খেয়ে অসুস্থ হয়েছে কচিকাঁচারা। অভিযোগ, মিডডে মিলে দেওয়া খিচুড়ি খাওয়ার পর পেটের যন্ত্রণায় ভুগতে শুরু করে পড়ুয়ারা। কয়েক জনের এমন পরিস্থিতি হয় যে, তাদের হাসপাতালে ভর্তি করাতে হয়েছে। যদিও এ নিয়ে স্কুল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisement

শুক্রবার আমডাঙা গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন পড়ুয়াদের দেখতে যান এলাকার বিধায়ক রভিকুল রহমান। তাঁর সঙ্গে বিডিও-ও ছিলেন। কয়েক জন বেসরকারি হাসপাতালেও চিকিৎসাধীন রয়েছে। বিধায়ক জানান, কী ভাবে এবং কেন এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, দিন কয়েক আগে বাঁকুড়ার একটি আইসিডিএস কেন্দ্রের রান্না করা খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ে ১২টি শিশু। বাঁকুড়ার ছাতনা ব্লকের বাঁদরডিহা আইসিডিএস কেন্দ্রের খিচুড়ি খেয়ে অসুস্থ শিশুরা চিকিৎসাধীন রয়েছে ছাতনা সুপার স্পেশালিটি হাসপাতালে। অভিযোগ, খাবারে টিকটিকি পড়েছিল। কিন্তু না দেখেই সেই খাবার বিতরণ করা হয়েছে। সেখানেও নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ তুলেছেন অভিভাবকেরা।

আরও পড়ুন
Advertisement