R G Kar Hospital Incident

সিভিক ভলান্টিয়ারদের কড়া বার্তা পুলিশের

সম্পর্কে কিছু মানুষের মধ্যে বিরূপ ধারণা তৈরি হচ্ছে। তা নিজেদের আচরণের মধ্যে দিয়েই ভুল প্রমাণ করতে হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ক্যানিং  শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ০৮:৫৬
সিভিক ভলান্দেটিয়ারদের নিয়ে বৈঠক ক্যানিং থানায়।

সিভিক ভলান্দেটিয়ারদের নিয়ে বৈঠক ক্যানিং থানায়। ছবি: প্রসেনজিৎ সাহা 

সিভিক ভলান্টিয়ারদের কোনও রকম দুর্নীতিতে না জড়ানোর জন্য সতর্ক করল দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিশ। ক্যানিং থানার প্রায় ২০০ সিভিক ভলান্টিয়ারকে সোমবার একসঙ্গে ডাকা হয়। জেলা পুলিশের আধিকারিকেরা তাঁদের স্পষ্ট করে জানান, আর জি কর-কাণ্ডে কলকাতা পুলিশের এক সিভিক ভলান্টিয়ারের নাম জড়ানোর পর থেকে সিভিক ভলান্টিয়ার সম্পর্কে কিছু মানুষের মধ্যে বিরূপ ধারণা তৈরি হচ্ছে। তা নিজেদের আচরণের মধ্যে দিয়েই ভুল প্রমাণ করতে হবে।

Advertisement

নিজের এলাকার আইনশৃঙ্খলা রক্ষার বিষয়ে সকলে যাতে নজর রাখেন এবং এলাকায় দাদাগিরি, মস্তানি বা তোলাবাজি অথবা কোনও সরকারি দফতর, হাসপাতালে গিয়ে নিজের প্রভাব খাটিয়ে মাতব্বরি করতে কড়া ভাষায় বারণ করা হয় সিভিক ভলান্টিয়ারদেরকে।

ক্যানিং থানার এক সাব-ইনস্পেক্টর বলেন, “আর জি কর-কাণ্ডে এক সিভিক ভলান্টিয়ারের নাম জড়িয়ে যাওয়ার কারণে এই থানার সমস্ত সিভিক ভলান্টিয়ারদের ডেকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। যাতে এই ধরনের কাজ বা কোনও দুর্নীতির সঙ্গে কেউ যুক্ত না হয়, সে বিষয়েও কড়া নির্দেশ দেওয়া হয়েছে।”

সামনেই উৎসবের মরসুম। এই সময় এলাকায় দুষ্কৃতীদের কার্যকলাপ বৃদ্ধি পায়। সে দিকেও সকলকে সজাগ থাকতে বলা হয়েছে। এক সিভিক ভলান্টিয়ার বলেন, “অনেক সময়ই অনেক সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ ওঠে। কোনও অভিযোগ যাতে কারও বিরুদ্ধে না ওঠে এবং আর জি কর কাণ্ড থেকে শিক্ষা নিয়ে সকলকে নিয়মানুবর্তিতার মধ্যে থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement