Barrackpore

ফুল কেনার সময়ে গুলি, জখম যুবক

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রতি বৃহস্পতিবারের মতো এ দিনও সকাল ১০টা নাগাদ পুজোর ফুল কিনতে এসেছিলেন ডন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ০৫:৪০
gun

—প্রতীকী ছবি।

কখনও পড়ন্ত বিকেলে, কখনও সকালের ব্যস্ত সময়ে গুলি চালিয়ে গা-ঢাকা দেওয়ার ঘটনা ব্যারাকপুরে নতুন নয়। বরং দুষ্কৃতীরা যে দিনে দিনে আরও বেপরোয়া হয়ে উঠছে, ফের তার প্রমাণ মিলল বৃহস্পতিবার ইছাপুরে, এক তৃণমূল কর্মীকে গুলি করে খুনের চেষ্টার ঘটনায়। এ দিন ইছাপুরের ২১ নম্বর রেলগেটের কাছে ফুল কেনার সময়ে রবীন দাস ওরফে ডন নামে ওই তৃণমূল কর্মীকে গুলি করে চম্পট দেয় দুষ্কৃতীরা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রতি বৃহস্পতিবারের মতো এ দিনও সকাল ১০টা নাগাদ পুজোর ফুল কিনতে এসেছিলেন ডন। সেই সময়েই তিন দুষ্কৃতী এসে তাঁর কোমর, হাত ও পিঠ লক্ষ্য করে তিন রাউন্ড গুলি ছোড়ে। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন ডন। ঘটনার আকস্মিকতায় পথচলতি লোকজন ছোটাছুটি শুরু করে দেন। ওই তৃণমূল কর্মীকে প্রথমে ব্যারাকপুরের একটি হাসপাতালে, পরে সেখান থেকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই ডনের কিডনি ও বাঁ হাতের একটি আঙুল বাদ দেওয়া হয়।

তদন্তকারীদের অনুমান, ওই তৃণমূল কর্মী যে প্রতি বৃহস্পতিবার ফুল কিনতে আসেন, তা কিছু দিন ধরে নজরে রেখেছিল দুষ্কৃতীরা। পুলিশ জানিয়েছে, এলাকার এক সময়ের ত্রাস গোপাল দাসের ঘনিষ্ঠ ডন পঞ্চায়েত ভোটে সক্রিয় ভূমিকা নিয়েছিলেন। তবে এ দিনের গুলি চলার ঘটনার পিছনে রাজনৈতিক আক্রোশ না কি এলাকার দখল নিয়ে অশান্তি— দেখছে পুলিশ। ব্যারাকপুরের নগরপাল অলোক রাজোরিয়া বলেন, ‘‘সিসি ক্যামেরার ফুটেজ দেখে তদন্ত শুরু হয়েছে।’’

আরও পড়ুন
Advertisement