Diamond Harbour Local

ডায়মন্ড হারবার লোকাল থেকে ‘চুরি’ পুলিশ কনস্টেবলের সার্ভিস রিভলভার

রেল পুলিশ সূত্রের খবর, গত সোমবার বিকেলে ঘটনাটি ঘটেছে ডায়মন্ড হারবার লোকালে। বিষয়টি নজরে আসার পরেই ওই কনস্টেবল বালিগঞ্জ জিআরপি থানায় সার্ভিস রিভলভার চুরি যাওয়ার অভিযোগ দায়ের করেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ০৭:৪৯
Local Train

চলন্ত ট্রেন থেকে উধাও হয়ে গেল এক পুলিশ কনস্টেবলের সার্ভিস রিভলভার। —প্রতীকী ছবি।

চলন্ত ট্রেন থেকে উধাও হয়ে গেল এক পুলিশ কনস্টেবলের সার্ভিস রিভলভার। ওই কনস্টেবলের অভিযোগের ভিত্তিতে রেল পুলিশ ঘটনার তদন্ত শুরু করলেও বৃহস্পতিবার বিকেল পর্যন্ত সার্ভিস রিভলভার এবং সেটির সঙ্গে থাকা ১২ রাউন্ড গুলির খোঁজ মেলেনি।

রেল পুলিশ সূত্রের খবর, গত সোমবার বিকেলে ঘটনাটি ঘটেছে ডায়মন্ড হারবার লোকালে। বিষয়টি নজরে আসার পরেই ওই কনস্টেবল বালিগঞ্জ জিআরপি থানায় সার্ভিস রিভলভার চুরি যাওয়ার অভিযোগ দায়ের করেন। রেল পুলিশের এক কর্তা জানান, প্রাথমিক ভাবে তদন্ত করে একটি মামলা রুজু করা হয়েছে। বিভিন্ন সোর্স মারফত চেষ্টা চলছে রিভলভারটি উদ্ধার করার।

Advertisement

রেল পুলিশ সূত্রের খবর, অভিযোগকারী কনস্টেবলের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার মগরাহাটে। তিনি বিধাননগর সিটি পুলিশে কর্মরত। বর্তমানে ডেপুটেশনে আছেন রাজ্যের পরিবেশ আদালতের এক বিচারকের দেহরক্ষী হিসাবে। রেল পুলিশকে ওই কনস্টেবল জানান, সোমবার বিকেলে তিনি বাড়ি যাওয়ার জন্য শিয়ালদহ থেকে ডায়মন্ড হারবার লোকালে উঠেছিলেন। তাঁর সার্ভিস রিভলভারটি ছিল একটি ব্যাগের মধ্যে। সঙ্গে ছিল ১২ রাউন্ড গুলি। পুলিশ জানায়, ট্রেনে ওঠার পরে ওই পুলিশকর্মী রিভলভার সুদ্ধ ব্যাগটি রেখেছিলেন ট্রেনের ব্যাগ রাখার জায়গায়। বালিগঞ্জ স্টেশনে ট্রেন ঢোকার মুখে হঠাৎই তিনি খেয়াল করেন, ব্যাগটি নেই।

রেল পুলিশের অনুমান, ওই পুলিশকর্মীর অন্যমনস্কতার সুযোগে কেউ বা কারা ব্যাগটি চুরি করেছে এবং তারা জানত, সেখানে রিভলভার থাকে। এক তদন্তকারী অফিসার জানান, পার্ক সার্কাস থেকে বালিগঞ্জ পর্যন্ত যে দুষ্কৃতীরা বিচরণ করে, তাদের তালিকা তৈরি করে রিভলভারের খোঁজ শুরু হয়েছে। তবে কেন ডিউটি শেষ হওয়ার পরে ওই পুলিশকর্মী সার্ভিস রিভলভার নিয়ে ট্রেনে উঠলেন, তা নিয়ে মুখ খোলেননি বিধানগরের কোনও পুলিশকর্তা।

আরও পড়ুন
Advertisement