Protest

মদের দোকান বন্ধের দাবিতে অবরোধ, বিক্ষোভ

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ঝন্টু সর্দার নামে স্থানীয় এক যুবক এলাকায় মদের ব্যবসা করার জন্য সরকারি নিয়ম মেনে লাইসেন্সের আবেদন করেছেন। ইতিমধ্যেই দোকানের নির্মাণ চলছে। কিন্তু গ্রামবাসীরা এর বিরোধিতা করছেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বাসন্তী শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ০৬:১৪

—প্রতীকী চিত্র।

গ্রামের মধ্যে মদের দোকান, পানশালা তৈরি হচ্ছে। এতে গ্রামের পরিবেশ নষ্ট হবে এবং পড়ুয়াদের ক্ষতি হবে বলে আশঙ্কা করছেন স্থানীয়েরা। এই পরিস্থিতিতে গ্রামে মদের দোকান, পানশালা তৈরি করা যাবে না বলে দাবি তুলে বিক্ষোভ দেখালেন স্থানীয় মহিলারা। বুধবার সকালে, বাসন্তীর কুলতলি নারায়ণতলা পচাপাড়া এলাকার ঘটনা। এ দিন স্থানীয় স্কুলপড়ুয়া এবং গ্রামবাসীরা এলাকায় পোস্টার, প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদ মিছিল করেন। প্রায় আধ ঘণ্টা কুলতলি মোড়ে বাসন্তী রাজ্য সড়ক অবরোধ করা হয়। পরে বাসন্তী থানার পুলিশের হস্তক্ষেপে অবরোধ ওঠে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ঝন্টু সর্দার নামে স্থানীয় এক যুবক এলাকায় মদের ব্যবসা করার জন্য সরকারি নিয়ম মেনে লাইসেন্সের আবেদন করেছেন। ইতিমধ্যেই দোকানের নির্মাণ চলছে। কিন্তু গ্রামবাসীরা এর বিরোধিতা করছেন। তাঁদের দাবি, প্রশাসনিক স্তরে লিখিত ভাবে তাঁরা আবেদন জানিয়েছেন। কিন্তু এখনও পর্যন্ত দোকান বন্ধের কোনও উদ্যোগ চোখে পড়ছে না। স্থানীয় বাসিন্দা রীতা সর্দার, মঙ্গলা সর্দার, রবিরাম মণ্ডলেরা বলেন, ‘‘গ্রামের মধ্যে মদের দোকান করতে দেব না। দোকান হলে মত্তদের উপদ্রব বাড়বে। স্কুল-কলেজের ছেলেমেয়েরা এই পথ দিয়ে যাতায়াত করতে পারবে না। মহিলাদের নিরাপত্তা নষ্ট হবে। এখানে ধর্মীয় স্থান, স্কুল রয়েছে— তবুও তার পাশে কী ভাবে মদের দোকানের লাইসেন্স দেওয়া হল, জানি না।’’

তবে ঝন্টুর ভাই পিন্টু সর্দার বলেন, ‘‘সরকারকে যথাযথ কর দিয়ে ব্যবসার জন্য আবেদন জানিয়েছিলাম। সমস্ত দিক খতিয়ে দেখেই সেই আবেদন মঞ্জুর হয়েছে। ব্যবসার জন্য ধারদেনাও করে ফেলেছি। এখন গ্রামবাসীরা এটা বন্ধের চেষ্টা করছেন।”

বিডিও সঞ্জীব সরকার বলেন, ‘‘বিষয়টি পুলিশ বা আবগারি দফতরের অধীনে। ওদের জানানো হয়েছে খতিয়ে দেখার জন্য।’’ এ বিষয়ে আবগারি দফতরের প্রতিক্রিয়া মেলেনি।

আরও পড়ুন
Advertisement