ISF

ভাঙড়ের ‘নিখোঁজ’ আইএসএফ প্রার্থীকে খুঁজে বার করল পুলিশ, হদিস মিলল মিনাখাঁর বাপেরবাড়িতে

পুলিশ সূত্রে খবর, গত মঙ্গলবার গভীর রাতে কাশীপুর থানার পুলিশের একটি দল মিনাখাঁ গিয়ে জাহানারাকে খুঁজে বার করে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কাশীপুর শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ২৩:০৯
জাহানারা খাতুন।

জাহানারা খাতুন। —নিজস্ব চিত্র।

দু’দিন আগেই গ্রেফতার হয়েছেন স্বামী। এ বার হদিস মিলল ভাঙড়ের জেলা পরিষদের ‘নিখোঁজ’ আইএসএফ প্রার্থী জাহানারা খাতুনের। উত্তর ২৪ পরগনার মিনাখাঁ থেকে জাহানারাকে খুঁজে পায় কাশীপুর থানার পুলিশ।

গত রবিবার রাতে জাহানারার স্বামী করিমুল মোল্লাকে দিঘা থেকে দমদম আসার পথে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে খবর, এর পর গত মঙ্গলবার গভীর রাতে কাশীপুর থানার পুলিশের একটি দল মিনাখাঁ গিয়ে জাহানারাকে খুঁজে বার করে। সেখানে নিজের বাপেরবাড়িতে ছিলেন আইএসএফ প্রার্থী। মিনাখাঁ থেকে জাহানারাকে নিয়ে এসে বারুইপুর মহকুমা আদালতেও হাজির করায় পুলিশ।

Advertisement

গত সপ্তাহে মঙ্গলবার রাতে পঞ্চায়েতের ভোটগণনার সময় উত্তেজনা ছড়ায় কাশীপুর থানার অন্তর্গত কাঁঠালিয়া হাই স্কুলের গণনাকেন্দ্রে। আইএসএফ অভিযোগ করে, তাদের জেলা পরিষদের এক প্রার্থী জাহানারাকে কারচুপি করে হারিয়ে দেওয়া হয়েছে। এ নিয়ে গন্ডগোল শুরু হয়। আইএসএফ এবং পুলিশের সংঘর্ষে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। মোট তিন জন নিহত হন। পর দিন অর্থাৎ, বুধবার জানা যায় মৃতদের মধ্যে দু’জন আইএসএফ কর্মী এবং এক জন সাধারণ গ্রামবাসী। পাশাপাশি বেশ কয়েক জন পুলিশকর্মী আহত হন। ওই ঘটনায় বেশ কয়েক জনের বিরুদ্ধে মামলাও হয়। সেই সময় আইএসএফ দাবি করেছিল, গণনাকেন্দ্রের ভিতর থেকে নিখোঁজ হয়ে গিয়েছেন জাহানারা এবং তাঁর স্বামী করিমুল। কাশীপুর থানায় লিখিত নিখোঁজ ডায়েরিও করেছিলেন জাহানারার শাশুড়ি সর্বানু বিবি। তার পর থেকেই দু’জনের খোঁজ চলছিল।

আরও পড়ুন
Advertisement