Titagarh Shootout

টিটাগড়ে চলল গুলি, প্রাণ গেল জেলফেরত যুবকের, এলাকা দখল ঘিরে সংঘর্ষ বলে দাবি স্থানীয়দের

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সন্ধ্যায় নিজের বাড়ির সামনেই দাঁড়িয়েছিলেন হাসান। সেই সময় কয়েক জনকে গুলি করা হয় তাঁকে। পর পর তিন রাউন্ড গুলি চালায় দুষ্কৃতীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
টিটাগড় শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৯:৫৭

—প্রতীকী ছবি।

দুই কাউন্সিলরের অনুগামীদের মধ্যে সংঘর্ষে কয়েক দিন আগেই প্রাণ গিয়েছিল এক যুবকের। সেই ঘটনার পর ১০ দিন কাটতে না কাটতেই গুলি চলাকে কেন্দ্র করে আবার উত্তপ্ত হল উত্তর ২৪ পরগনার টিটাগড়। বুধবার ভরসন্ধ্যায় টিটাগড়ের অরুণপাড়ায় গুলি চলেছে। ওই ঘটনাতেও প্রাণ গেল এক যুবকের। স্থানীয় সূত্রে খবর, নিহতের নাম মহম্মদ হাসান। প্রতিবেশীদের দাবি, এলাকা দখলের লড়াইকে কেন্দ্র করেই এই ঘটনা।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সন্ধ্যায় নিজের বাড়ির সামনেই দাঁড়িয়েছিলেন হাসান। সেই সময় কয়েক জনকে গুলি করা হয় তাঁকে। পর পর তিন রাউন্ড গুলি চালায় দুষ্কৃতীরা। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, গুলির আওয়াজ শুনে বাসিন্দারা ছুটে এলে পালিয়ে যায় তারা। এর পর রক্তাক্ত অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে হাসানকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা।

পুলিশ সূত্রে খবর, পুলিশের খাতায় নাম রয়েছে হাসানের। জেলেও ছিলেন। মাস দুয়েক আগেই ছাড়া পেয়ে বাড়ি ফিরেছিলেন তিনি। কী কারণে তাঁকে খুন করা হল, তা খতিয়ে দেখছে ব্যারাকপুর কমিশনারেটের পুলিশ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, এলাকা দখল ঘিরে গন্ডগোলের জেরেই প্রাণ গিয়েছে হাসানের।

গত মাসের শেষে শাসকদলের দুই পুরপ্রতিনিধির গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হয়েছিল টিটাগড়। মৃত্যু হয়েছিল আকাশ প্রসাদ নামে এক তৃণমূল কর্মীর। এ দিনের ঘটনার সঙ্গে কোনও রকম রাজনৈতিক যোগ নেই বলে পুর প্রশাসনের পক্ষ থেকে দাবি করা হলেও স্থানীয় বাসিন্দারা জানান, রাজনৈতিক মদতেই এলাকায় দুষ্কৃতীদের এতটা বাড়বাড়ন্ত। গত রবিবার রাতেও দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়েছিল টিটাগড়। স্থানীয় জিসি রোড এলাকায় সেই সংঘর্ষের ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। আহত হন এক জন। তাঁর মাথায় গুরুতর আঘাত লাগে। তার পরেই এ বার দুষ্কৃতীদের গুলিতে আর যুবকের প্রাণ যাওয়ার ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন স্থানীয় বাসিন্দারা। ব্যারাকপুর কমিশনারেটের এক আধিকারিক অবশ্য বলেন, ‘‘দুষ্কৃতীরা ধরা পড়বেই। বিভিন্ন ভাবে উত্তেজনা ছড়ানোর চেষ্টা হয়েছে পুলিশের বিরুদ্ধে নানা রকম অভিযোগ এনে। প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি আমরা।’’

আরও পড়ুন
Advertisement