Accident

গাছ কাটতে গিয়ে বিপত্তি, গাছের কাটা অংশ ঘাড়ে পড়ে মৃত্যু এক শ্রমিকের, আহত আরও এক জন

প্রত্যক্ষদর্শীদের দাবি, নারকেল গাছ কাটতে গিয়ে বিপত্তি। গাছের কাটা অংশ আচমকাই ঘাড়ে পড়ে দুই শ্রমিকের। তার চাপেই মৃত্যু হয় এক শ্রমিকের, আহত হন আরও এক শ্রমিক। দেগঙ্গার ঘটনা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দেগঙ্গা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৫:২৬
representational image

— প্রতীকী ছবি।

গাছ কাটতে গিয়ে গাছের কাণ্ডের তলায় চাপা পড়ে মৃত্যু হল এক শ্রমিকের। ঘটনায় আহত হয়েছেন আরও এক শ্রমিক। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গায়। কী ভাবে দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, দেগঙ্গার এক বাসিন্দার গাছ কেনাবেচার কারবার রয়েছে। তিনি কাঠালপাড়ায় একটি নারকেল গাছ কিনেছিলেন। বৃহস্পতিবার সকালে জাহাঙ্গির হোসেন এবং মাজেদ আলি আকুঞ্জি নামে দুই শ্রমিককে নিয়ে সেই গাছ কাটতে গিয়েছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গাছের মালিক নিজে নারকেল গাছে উঠেছিলেন। নীচে দড়ি ধরে দাঁড়িয়েছিলেন দুই শ্রমিক জাহাঙ্গির এবং মাজেদ। সেই সময় আচমকাই গাছের কাণ্ডের একটি বড় অংশ ছিটকে এসে মাজেদের ঘাড়ে পড়ে। তিনি কাণ্ডের তলায় চাপা পড়ে যান। একই সময় ওই গুঁড়ির ধাক্কায় আহত হন জাহাঙ্গিরও। ঘটনাস্থলেই মৃত্যু হয় মাজেদের। গুরুতর আহত হন জাহাঙ্গির। দু’জনকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা মাজেদকে মৃত বলে ঘোষণা করেন।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দেগঙ্গা থানার পুলিশ। মাজেদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। সেই রিপোর্ট পেলে মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে বলে মনে করছে পুলিশ। শুরু হয়েছে তদন্তও।

আরও পড়ুন
Advertisement