Child Trafficking

১১ দিনের সন্তান বিক্রি! ধরা পড়ে নরেন্দ্রপুরের ‘একলা’ মা বললেন, ‘লালনপালনের সামর্থ নেই’

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নরেন্দ্রপুর থানা এলাকার বাসিন্দা ওই মহিলা। বছর পাঁচেক আগে তাঁর স্বামী মারা গিয়েছেন। সম্প্রতি এক ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নরেন্দ্রপুর শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ২০:০৬
image of baby

ছবি: প্রতিনিধিত্বমূলক।

দু’লক্ষ টাকার বিনিময়ে সন্তানকে বিক্রির অভিযোগ মায়ের বিরুদ্ধে। এই ঘটনায় সদ্যোজাতের মা-সহ চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। নরেন্দ্রপুর থানা এলাকার ঘটনা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের স্বামী মারা গিয়েছেন। অন্য একটি সম্পর্কে জড়িয়ে সন্তানসম্ভবা হয়ে পড়েছিলেন তিনি। লজ্জার কারণে সন্তান বিক্রি করে থাকতে পারেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নরেন্দ্রপুর থানা এলাকার বাসিন্দা ওই মহিলা। বছর পাঁচেক আগে তাঁর স্বামী মারা গিয়েছেন। সম্প্রতি এক ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি। সন্তানসম্ভবা হন। গর্ভপাতের কথাও ভেবেছিলেন তিনি। বিষয়টি জানতে পারেন ওই মহিলার প্রতিবেশীরা।

Advertisement

ওই মহিলা জানিয়েছেন, তিনি আয়ার কাজ করেন। সম্প্রতি তাঁর সঙ্গে পঞ্চাসায়র থানা এলাকার এক মহিলার পরিচয় করিয়ে দেন ওই ব্যক্তি। নিঃসন্তান ওই মহিলা জমি বিক্রি করে দু’লক্ষ টাকার বিনিময়ে তাঁর ১১ দিনের সন্তানকে কিনে নেন। অভিযুক্তের দাবি, ‘‘আমি বাচ্চাকে বিক্রি করিনি। আমার স্বামী নেই। অসুস্থ বলে কাজ করতে পারছি না। বাচ্চা মানুষ করতে পারছি না। তাই বাচ্চাটিকে মানুষ করার জন্য দিয়ে দিয়েছিলাম।’’

বিষয়টি জানতে পেরে ওই মহিলার আর এক প্রতিবেশী নরেন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্তে নেমে ওই মহিলা, যাঁর বিরুদ্ধে বাচ্চা কেনার অভিযোগ, যিনি যোগাযোগ করিয়ে দিয়েছিলেন— সকলকে গ্রেফতার করে পুলিশ। সকলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ধৃতদের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement