Crime at Habra

গাড়ি আটকে চাঁদার জুলুম, ধৃত চার জন

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, খিদিরপুরের বাসিন্দা রইজ় এ দিন একটি সংস্থার পণ্য নিয়ে গৌরবঙ্গ সড়ক ধরে সুটিয়ার দিকে যাচ্ছিলেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
হাবড়া শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ০৮:২৩
মাথা ফেটেছে চালকের।

মাথা ফেটেছে চালকের। ছবি: সুজিত দুয়ারি।

হাবড়া: দাবি মতো চাঁদা না দেওয়ায় এক গাড়ি চালকের মাথা পাথর ছুড়ে ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে হাবড়ার শিরীষতলা এলাকায় গৌরবঙ্গ সড়কে। জখম মহম্মদ রইজ়কে হাবড়া স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ চার জন চাঁদা শিকারিকে গ্রেফতার করেছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, খিদিরপুরের বাসিন্দা রইজ় এ দিন একটি সংস্থার পণ্য নিয়ে গৌরবঙ্গ সড়ক ধরে সুটিয়ার দিকে যাচ্ছিলেন। অভিযোগ, কিছু যুবক গাড়ি আটকায়। কালী পুজো উপলক্ষে ২০ টাকা চাঁদা যায়। চালক ১০ টাকা দিতে রাজি হন। এই নিয়ে শুরু হয় তর্কাতর্কি। রইজ় বলেন, "আমি খাওয়া খরচ বাবদ সংস্থা থেকে দিনে ২০০ টাকা পাই। চাঁদ আদায়কারীদের অনুরোধ করি, ১০ টাকা দেব। ওরা ২০ টাকা দাবি করতে থাকে। ওদের বলি, অনেক জায়গায় চাঁদা দিতে হয়েছে, সামনের পথেও হতে পারে। তা হলে আমার খাওয়ার টাকা থাকবে না। ওরা মানতে চায়নি। গাড়ি নিয়ে এগোতে গেলে পাথর ছুড়ে মারা হয়।"

জখম অবস্থায় তিনি গাড়ি নিয়ে হাবড়া থানায় যান। পুলিশ তাঁকে হাসপাতালে নিয়ে যায়। কালী পুজোর আগে যশোর রোডের নানা জায়গায় দেখা যাচ্ছে, যুবকের দল হাতে লাঠিসোঁটা নিয়ে গাড়ি থামিয়ে চাঁদা তুলছে। পুলিশ জানিয়েছে, রাস্তায় টহল বাড়ানো হয়েছে। রাস্তায় চাঁদা তোলা যাবে না।

আরও পড়ুন
Advertisement