Bhangar

পুলিশের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ, বিক্ষোভ এলাকায়

মঙ্গলবার দুপুরে ভাঙড় থানার এক আধিকারিক সাইফুদ্দিনের অফিসে এসে আড়াই লক্ষ টাকা নিয়ে যান।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ০৯:৪৩
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

এক ব্যবসায়ীর কাছ থেকে তোলার টাকা আদায়ের চেষ্টার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। বিক্ষোভের মুখে পড়ে এলাকা ছেড়ে চলে যান পুলিশ কর্মীরা। বুধবার ঘটনাটি ঘটেছে ভাঙড় থানার শাঁকশহর এলাকায়।

Advertisement

এলাকার বাসিন্দা সাইফুদ্দিন মোল্লা দীর্ঘ দিন ধরে গ্যাস সিলিন্ডার সরবরাহের ব্যবসা করেন। তাঁর দাবি, ব্যবসা সংক্রান্ত অনিয়মের অভিযোগ তুলে পুলিশ কড়া ব্যবস্থা নেবে বলে ক’দিন আগে হাজির হয়। ১০ লক্ষ টাকা চায় পুলিশ। তিনি ৫ লক্ষ টাকা দিতে পারবেন বলে জানান।

মঙ্গলবার দুপুরে ভাঙড় থানার এক আধিকারিক সাইফুদ্দিনের অফিসে এসে আড়াই লক্ষ টাকা নিয়ে যান। টাকা আদান-প্রদানের সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে (তার সত্যতা খতিয়ে দেখেনি আনন্দবাজার)। সাইফুদ্দিনের দাবি, বুধবার দুপুরে বাকি আড়াই লক্ষ টাকা নিতে ওই অফিসার ফের আসেন তাঁর কাছে।

ঘটনাটি জানাজানি হওয়ায় পুলিশের গাড়ি ঘিরে বিক্ষোভে দেখান স্থানীয় বাসিন্দাদের একাংশ। পরিস্থিতি উত্তপ্ত হওয়ার মুখে এলাকা ছাড়ে পুলিশ।

এ বিষয়ে অভিযোগ জানাতে তিনি থানায় যাওয়ার সাহস পাননি বলে দাবি সাইফুদ্দিনের। তাঁর কথায়, ‘‘এমনিতেই ভয়ে ভয়ে আছি। গ্রামের মানুষ যে ভাবে আমার হয়ে প্রতিবাদ করেছেন, তাতে পুলিশ হয় তো আমাকে কোনও ভাবে ফাঁসিয়ে দিতে পারে। ব্যবসা বন্ধ করে দিতে পারে!’’

ভাঙড় ডিভিশনের ডিসি সৈকত ঘোষ বলেন, ‘‘একটা অভিযোগ আমরা পেয়েছি, সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে।’’

আরও পড়ুন
Advertisement