Basanti Accident

বাসন্তীতে বাস দুর্ঘটনায় জখম অন্তত ২৫, হাসপাতালে বিদ্যুৎ না থাকায় সমস্যায় পড়লেন আহতেরা

বাস দুর্ঘটনা দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে। কলকাতা থেকে ঘটকপুকুরের দিকে যাওযার পথে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছে সজোরে ধাক্কা দেয় বাসটি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বাসন্তী শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩১

—প্রতীকী ছবি।

বাস দুর্ঘটনা দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে। কলকাতা থেকে ঘটকপুকুরের দিকে যাওযার পথে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছে সজোরে ধাক্কা দেয় বাসটি। বুধবার দুপুর ১টা নাগাদ বাসন্তী রাজ্য সড়কে ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় ২৫-৩০ জন আহত হয়েছেন। লেদার কমপ্লেক্স থানার পুলিশ এবং স্থানীয়েরা তাঁদের নলমুড়ি হাসপাতালে নিয়ে যান। সেখানেও বিদ্যুৎ বিভ্রাটের জেরে বেজায় সমস্যায় পড়তে হয় আহত যাত্রীদের। কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, বি গার্ডেন-ধামাখালি রুটের ওই বাসটি বাসন্তী রাজ্য সড়কের উপর ভোজেরহাট বৈরামপুর এলাকায় একটি বাইককে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। বাইকটিই বাসটিকে ‘ওভারটেক’ করার চেষ্টা করছিল। সেই সময়েই ঘটনাটি ঘটে। চালক বাসটিকে আচমকা ফুটপাথের দিকে ঘুরিয়ে দিতেই সেটি রাস্তার পাশে একটি গাছে ধাক্কা মারে। বাসের নীচে চাপা পড়ে বাইকটিও। প্রত্যক্ষদর্শীরা জানান, বাস চালকের কেবিনটি দুমড়ে মুচড়ে গিয়েছে। জখম হয়েছেন বাস চালক, কন্ডাক্টর-সহ বাসের ২৫-৩০ জন যাত্রী। আহত হয়েছেন বাইক চালকও।

খবর পেয়েই ঘটনাস্থলে আসে কেএলসি থানা, ভাঙড় থানা এবং লেদার কমপ্লেক্স থানার পুলিশ। জখমদের উদ্ধার করে প্রথমে নলমুড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহত যাত্রীদের দাবি, ওই হাসপাতালে মিনিট দশেক মতো বিদ্যুৎ ছিল না। ফলে, চিকিৎসা পরিষেবা পেতে দেরি হয়েছে। পরে আহতদের কলকাতার হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। ভাঙড় ১ নম্বর ব্লকের বিডিও দীপ্যমান মজুমদার বলেন, ‘‘বিদ্যুৎ যাবে আসবে! কিছু ক্ষণের জন্য গিয়েছিল। আবার চলে আসবে। এটা সমস্যার না। বিষয়টা আমরা দেখে নিচ্ছি। জেনারেটরের কোনও ব্যবস্থা নেই বলে জানতে পেরেছি।’’

আরও পড়ুন
Advertisement