BSF

বন্ধন এক্সপ্রেস থেকে উদ্ধার ওষুধ-সহ ৬৮.৪৫ লক্ষের সামগ্রী, বাংলাদেশে পাচার রুখল বিএসএফ!

বন্ধন এক্সপ্রেসটি পেট্রাপোল এলে তা থামিয়ে তল্লাশি চালায় বিএসএফটি। এর পর প্রশিক্ষিত কুকুর এবং ডগ হ্যান্ডলারদের সঙ্গে নিয়ে ট্রেনে চিরুনিতল্লাশি চালায় তারা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
পেট্রাপোল শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৫:০৮
Image of seized products

বন্ধন এক্সপ্রেসে তল্লাশি চালিয়ে মিলল বিপুল পরিমাণ প্রসাধনী, ওষুধ, তামাক, কাপড়-সহ গৃহস্থালি সামগ্রী। —নিজস্ব চিত্র।

বন্ধন এক্সপ্রেসে তল্লাশি অভিযান চালিয়ে বিপুল অর্থমূল্যের প্রসাধনী, ওষুধ, তামাক, কাপড়-সহ গৃহস্থালি সামগ্রী উদ্ধার করল বিএসএফ। সেগুলি ওই ট্রেনে করে অবৈধ ভাবে বাংলাদেশে নিয়ে যাওয়া হচ্ছিল বলে অভিযোগ। বাজেয়াপ্ত করা সামগ্রীগুলির আনুমানিক বাজারদর ৬৮ লক্ষ ৪৫ হাজার টাকার বেশি বলে বিএসএফ সূত্রে খবর।

বিএসএফ সূত্রে খবর, রবিবার উত্তর ২৪ পরগনা জেলার পেট্রাপোল সীমান্তে কর্তব্যরত ১৪৫ ব্যাটালিয়নের আইসিপি পেট্রাপোলের জওয়ানেরা ওই সামগ্রী পাচারের খবর পেয়েছিলেন। তাঁদের কাছে সুনির্দিষ্ট তথ্য ছিল যে, ভারত থেকে বাংলাদেশে যাওয়া বন্ধন এক্সপ্রেসে করে প্রচুর পরিমাণে প্রসাধনী সামগ্রী, ওষুধ, গৃহস্থালির জিনিসপত্র, আতশবাজি, তামাক এবং কাপড় অবৈধ ভাবে পারাপার করা হবে। সেই তথ্যের ভিত্তিতে ট্রেনে তল্লাশির জন্য একটি দল গঠন করা হয়েছিল।

Advertisement

বন্ধন এক্সপ্রেসটি চিৎপুর থেকে পেট্রাপোল হয়ে বাংলাদেশের খুলনায় যায়। পেট্রাপোল ট্রেনটি এলে তা ট্রেন থামায় বিএসএফের তল্লাশি দলটি। এর পর প্রশিক্ষিত কুকুর এবং ডগ হ্যান্ডলারদের সঙ্গে নিয়ে ট্রেনে চিরুনিতল্লাশি চালায় তারা। তল্লাশিতে ওই বিপুল পরিমাণ সামগ্রী উদ্ধার করা হয়। বাজেয়াপ্ত করা সামগ্রীগুলির আইনানুগ ব্যবস্থার জন্য পেট্রাপোলে শুল্ক দফতরের অফিসে হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন
Advertisement