Sandeshkhali Incident

কোর্টের সামনে টানাহ্যাঁচড়া, সন্দেশখালিকাণ্ডে জামিনের পর রাস্তা থেকেই গ্রেফতার বিজেপি নেতা বিকাশ সিংহ

সন্দেশখালিকাণ্ডে গ্রেফতারির পর সোমবারই জামিন পান বিজেপি নেতা বিকাশ সিংহ। কিন্তু আদালতের সামনে থেকে আবার তাঁকে গ্রেফতার করল পুলিশ। এ নিয়ে উত্তেজনা বসিরহাট মহকুমা আদালতের সামনে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সন্দেশখালি শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ২১:২৮
bikash singh

বিজেপি নেতাকে ঘিরে পুলিশ এবং বিজেপি নেতাকর্মীদের টানাহ্যাঁচড়া। —নিজস্ব চিত্র।

সন্দেশখালিকাণ্ডে গ্রেফতারির পর সোমবারই জামিন পান বিজেপি নেতা বিকাশ সিংহ। কিন্তু আদালতের সামনে থেকে আবার তাঁকে গ্রেফতার করল পুলিশ। এ নিয়ে উত্তেজনার সৃষ্টি হল বসিরহাট মহকুমা আদালতের সামনে।

Advertisement

সন্দেশখালিতে অশান্তিতে প্ররোচনা দেওয়ার অভিযোগে শনিবার গ্রেফতার হন বিজেপি নেতা বিকাশ। সোমবার তাঁকে জামিন দেয় আদালত। পাশাপাশি শনিবার পুলিশের হাতে গ্রেফতার হওয়া বহিষ্কৃত তৃণমূল নেতা উত্তম সর্দারকেও জামিনে মুক্তি দেয় আদালত। কিন্তু আদালত থেকে বেরনোর সঙ্গে সঙ্গেই বিকাশকে আবার গ্রেফতার করে পুলিশ। ভিন্ন একটি মামলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে খবর।

বিকাশ আদালত থেকে বার হতেই তাঁর গলায় মালা পরিয়ে দেন সমর্থকেরা। কিন্তু বিজেপি নেতা জানান, তাঁর বাড়ি সন্দেশখালিতে। তিনি বাড়ি যেতে ভয় পাচ্ছেন। আর ঠিক সেই সময় বিকাশকে গ্রেফতার করতে আসে পুলিশ। পুলিশকে প্রথমে বাধা দেন বিকাশের পরিবারের সদস্যরা। পুলিশকে ঘিরে ধরেন বিজেপির নেতাকর্মীরা। শুরু হয় উত্তেজনা। তার মধ্যে কার্যত টানাহ্যাঁচড়া করে গাড়িতে তোলা হয় বিজেপি নেতাকে। এ বার বিকাশকে বসিরহাট থানার পুলিশ গ্রেফতার করেছে বলে প্রাথমিক ভাবে জানা যাচ্ছে। অন্য দিকে, বিকাশের গ্রেফতারির পর রাস্তায় কান্নাকাটি করতে করতে অসুস্থ হয়ে পড়ে যান বিজেপি নেতার স্ত্রী।

বিকাশ আগে ছিলেন বসিরহাট বিজেপি সাংগঠনিক জেলার প্রাক্তন সভাপতি। বর্তমানে তিনি বসিরহাট লোকসভা কেন্দ্রে বিজেপির পর্যবেক্ষক। স্থানীয় সূত্রে খবর, সন্দেশখালি থানার সামনেই তাঁর বাড়ি। শনিবার সন্ধ্যায় বিকাশকে বাড়ি থেকে তুলে থানায় আনা হয়। তার পর চলে টানা জিজ্ঞাসাবাদ। রাতের দিকে পুলিশ তাঁকে গ্রেফতার করে। সোমবার আদালতে দীর্ঘ সওয়াল-জবাবের পর তাঁর জামিন মঞ্জুর করেন বিচারক। তবে অন্য কোনও মামলায় বিকাশকে আবার গ্রেফতার করা হল বলে খবর।

বিকাশের গ্রেফতারির পর তাঁর পরিবারের লোকজন এবং বিজেপি নেতাকর্মীরা রাস্তায় বসে পড়ে বিক্ষোভ শুরু করেন। রাস্তা অবরোধ হয়ে যায়। বিজেপির তরফে হুমকি দেওয়া হয়েছে, এই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বসিরহাট ‘স্তব্ধ’ করা দেওয়া হবে। ঘটনাস্থলে ঘিরে রয়েছে পুলিশ বাহিনী।

আরও পড়ুন
Advertisement