West Bengal Panchayat Election 2023

বিজেপির কেন্দ্রীয় দল বাসন্তীতে

পুলিশ-প্রশাসনকে জানিয়েও লাভ হয়নি। এ দিন কেন্দ্রীয় নেতৃত্বকে কাছে পেয়ে এ সব কথা জানান কর্মীরা। প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন আইনজীবীরা। তাঁরা আইনি সাহায্য দেওয়ার আশ্বাস দেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বাসন্তী শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ০৬:৪২
আক্রান্ত কর্মীকে সান্ত্বনা দিচ্ছেন বিজেপির কেন্দ্রীয় নেতা রবিশঙ্কর প্রসাদ।

আক্রান্ত কর্মীকে সান্ত্বনা দিচ্ছেন বিজেপির কেন্দ্রীয় নেতা রবিশঙ্কর প্রসাদ। ছবি : প্রসেনজিৎ সাহা।

ভোট পর্বে বিভিন্ন সময়ে ‘নির্যাতিত’ বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে দেখা করল দলের কেন্দ্রীয় প্রতিনিধি (ফ্যাক্ট ফাইন্ডিং) দল। বৃহস্পতিবার দুপুরে বিজেপির কেন্দ্রীয় নেতা রবিশঙ্কর প্রসাদের নেতৃত্বে দলটি আসে বাসন্তীতে। সোনাখালি গীতাঞ্জলি কমপ্লেক্সে আগে থেকেই অপেক্ষা করছিলেন আশেপাশের বিভিন্ন এলাকার ‘নির্যাতিত’ বিজেপি কর্মীরা। বিজেপির দাবি, ভোট ঘোষণার পর থেকে এই এলাকায় দলের কর্মীদের উপরে লাগাতার আক্রমণ হয়েছে। মনোনয়নপত্র জমা দিতে পারেননি অনেকে। যাঁরা প্রতিদ্বন্দ্বিতা করেছেন, গত কয়েক দিন তাঁদের উপরে নানা ভাবে অত্যাচার হচ্ছে। পুলিশ-প্রশাসনকে জানিয়েও লাভ হয়নি। এ দিন কেন্দ্রীয় নেতৃত্বকে কাছে পেয়ে এ সব কথা জানান কর্মীরা। প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন আইনজীবীরা। তাঁরা আইনি সাহায্য দেওয়ার আশ্বাস দেন।

রবিশঙ্কর বলেন, “পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে যে সন্ত্রাস এখানে হয়েছে, সেটা লজ্জার। যে ভাবে আমাদের কর্মীদের মারা হয়েছে, সেটা দুর্ভাগ্যজনক। মুখ্যমন্ত্রী বলছেন এলাকায় সন্ত্রাস হয়নি। তিনি এলাকায় এসে দেখুন, জানুন তাঁর দলের লোকজন কী সন্ত্রাস করেছে গ্রামে গ্রামে।” তিনি আরও বলেন, “আমরা আক্রান্তদের সঙ্গে কথা বলেছি। এঁদের আইনি সাহায্য দেব এবং এই রিপোর্ট কেন্দ্রের কাছে জমা দেব।” এ বিষয়ে বাসন্তীর তৃণমূল নেতা রাজা গাজি বলেন, “অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। বাসন্তীতে তৃণমূল কোনও বিরোধীর উপরে অত্যাচার করেনি।’’ এসডিপিও ক্যানিং দিবাকর দাস বলেন, “কেউ বাড়ি ছাড়া আছেন বলে জানা নেই। যদি কোনও সমস্যা থাকে, পুলিশকে জানান।”

Advertisement
আরও পড়ুন
Advertisement