House Collapse

বরাহনগরে ভেঙে পড়ল বাড়ির বারান্দা, আহত দুই, উদ্ধার তিন শিশু-সহ ছ’জন

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে হঠাৎই বরাহনগরের ওই বহুতল বাড়ির বারান্দার একাংশ ভেঙে পড়ে যায়। বিকট শব্দ শুনতে পেয়ে স্থানীয়েরা ঘটনাস্থলে জড়ো হন। খবর দেওয়া হয় পুলিশ ও দমকলে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বরাহনগর শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ০১:৪৩
একটি বহুতল বাড়ির বারান্দার একাংশ আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে।

একটি বহুতল বাড়ির বারান্দার একাংশ আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। —নিজস্ব চিত্র।

ফের শহরে বাড়ি ভেঙে পড়ার ঘটনা। মঙ্গলবার বরাহনগর পুরসভার ২৬ নম্বর ওয়ার্ডের ষষ্ঠীতলা ময়রাডাঙা অঞ্চলে অবস্থিত একটি বহুতল বাড়ির বারান্দার একাংশ আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বরাহনগর থানার পুলিশ ও দমকল। এই দুর্ঘটনায় আহত হয়েছেন দু’জন। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে তিন শিশু-সহ মোট ছ’জনকে। এই দুর্ঘটনাটিকে কেন্দ্র করে এলাকায় ছড়িয়েছে আতঙ্ক।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে হঠাৎই বরাহনগরের ওই বহুতল বাড়ির বারান্দার একাংশ ভেঙে পড়ে যায়। বিকট শব্দ শুনতে পেয়ে স্থানীয়েরা ঘটনাস্থলে জড়ো হন। খবর দেওয়া হয় পুলিশ ও দমকলে। জানা গিয়েছে, ভাঙা বাড়ির মধ্যেই আটকে ছিলেন তিন শিশু-সহ মোট ছ’জন। ঘটনাস্থল থেকে তাঁদের উদ্ধার করেন পুলিশ এবং দমকলকর্মীরা। সকলকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন দু’জন। তাঁদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আচমকা ওই বাড়িটি কী ভাবে ভেঙে পড়ল তা খতিয়ে দেখছে পুলিশ। পরিস্থিতি স্বাভাবিক করার কাজ চলছে।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বরাহনগরের তৃণমূল বিধায়ক তথা অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আটকে থাকা মানুষদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।”

এর আগে, গত ১ অগস্ট বিধাননগর পুর এলাকার অশ্বিনীনগরের নজরুল পার্কে বৃষ্টির রাতে ধসে পড়েছিল একটি বাড়ি। রাতেই ধ্বংসস্তূপ পরিষ্কার করে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement