Fisherman Missing

সুন্দরবনের কাছে উত্তাল সমুদ্রে পড়ে গেলেন চার মৎস্যজীবী! তিন জন উদ্ধার হলেও এখনও নিখোঁজ এক

স্থানীয় মৎস্যজীবীরা জানান, নিখোঁজ হয়ে যাওয়া গোপাল মণ্ডল সুন্দরবন উপকূল থানার ঝড়খালির বাসিন্দা। গত ২৬ জুলাই কুলতলির সানকিজাহান ঘাট থেকে একটি ট্রলার রওনা দিয়েছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কুলতলি শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১২:০০

—ফাইল চিত্র

মাছ ধরতে গিয়ে সমুদ্রের উত্তাল ঢেউয়ে ট্রলার থেকে পড়ে গিয়ে নিখোঁজ এক মৎস্যজীবী। গত ২৭ জুলাই ভোরের দিকে কেঁদোদ্বীপের কাছে ঘটনাটি ঘটে। নিখোঁজ মৎস্যজীবীকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে উপকূলরক্ষী বাহিনী।

Advertisement

স্থানীয় মৎস্যজীবীরা জানান, নিখোঁজ হয়ে যাওয়া গোপাল মণ্ডল সুন্দরবন উপকূল থানার ঝড়খালির বাসিন্দা। গত ২৬ জুলাই কুলতলির সানকিজাহান ঘাট থেকে একটি ট্রলার রওনা দিয়েছিল। ট্রলারে ১৫ জন মৎস্যজীবী ছিলেন। ওই দিন কেঁদোদ্বীপের কাছে ইলিশ ধরছিলেন ট্রলারের মৎস্যজীবীরা। সেই সময় সাগরের উত্তাল ঢেউয়ে ট্রলার থেকে ছিটকে জলে পড়ে গিয়েছিলেন ট্রলারের চার জন মৎস্যজীবী। ওই সময় আশপাশে থাকা অন্যান্য ট্রলারের মৎস্যজীবী উদ্ধারকাজে নামেন। জলে পড়ে যাওয়া তিন জন মৎস্যজীবীকে উদ্ধার করা গেলেও, মুহূর্তের মধ্যেই সমুদ্রে তলিয়ে যান গোপাল। দীর্ঘ ক্ষণ গোপালের খোঁজে তল্লাশি চালানো হলেও তাঁকে উদ্ধার করতে ব্যর্থ হন মৎস্যজীবীরা। এর পরেই মৎস্যজীবী সংগঠনের পক্ষ থেকে উপকূল রক্ষী বাহিনী ও প্রশাসনের নজরে আনা হয়েছে বিষয়টি।

প্রসঙ্গত, কয়েক দিন আগে গভীর সমুদ্রে ইলিশ ধরতে গিয়ে ট্রলার থেকে জলে পড়ে গিয়ে নিখোঁজ হয়ে গিয়েছিলেন কুলপির এক মৎস্যজীবী। দু’দিন নিখোঁজ থাকার পর জম্বুদ্বীপের কাছ থেকে উদ্ধার হয় তাঁর দেহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement