Canning Woman trafficking

গ্রেফতার মহিলা পাচারকারী, উদ্ধার নাবালিকা

পুলিশ সূত্রের খবর, বছর আঠাশের সাইনা দীর্ঘদিন ধরে নারী পাচারের সঙ্গে যুক্ত। বহুদিন ধরে তার খোঁজ চলছিল। অভিযোগ, ক্যানিং ও আশপাশের এলাকা থেকে বহু মহিলা, নাবালিকাকে দিল্লি-সহ ভিন্ রাজ্যে পাচার করেছে সে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ক্যানিং  শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ০৮:০৯
ক্যানিং থেকে গ্রেফতার সাইনা পরভিন।

ক্যানিং থেকে গ্রেফতার সাইনা পরভিন। —নিজস্ব চিত্র।

নারী পাচারে জড়িত অভিযোগে এক মহিলাকে সোমবার সন্ধ্যায় ক্যানিং স্টেশন থেকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম সাইনা পরভিন ওরফে শাহানাজ। তালদির শিবনগর এলাকার বাসিন্দা ওই মহিলার নামে একাধিক নারী পাচারের অভিযোগ রয়েছে। তার খোঁজে ভিন্ রাজ্যেও তল্লাশি চালানো হয়েছে। এ দিন তালদির এক নাবালিকাকে পাচারের চেষ্টা করছিল ওই মহিলা। সেই সময়েই তাকে ধরা হয়। নাবালিকাকে উদ্ধার করা হয়েছে।

Advertisement

ক্যানিংয়ের এসডিপিও দিবাকর দাস বলেন, “দীর্ঘদিন ধরেই এই অভিযুক্তের খোঁজে তল্লাশি চালাচ্ছিল পুলিশ। দিল্লিতে তল্লাশি চালানো হয়েছিল। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে এই পাচার সম্বন্ধে আরও তথ্য জানার চেষ্টা চলছে।”

পুলিশ সূত্রের খবর, বছর আঠাশের সাইনা দীর্ঘদিন ধরে নারী পাচারের সঙ্গে যুক্ত। বহুদিন ধরে তার খোঁজ চলছিল। অভিযোগ, ক্যানিং ও আশপাশের এলাকা থেকে বহু মহিলা, নাবালিকাকে দিল্লি-সহ ভিন্ রাজ্যে পাচার করেছে সে। ২০২২ সালের ২৬ অক্টোবর ক্যানিংয়ের এক মহিলাকে তাঁর শিশুসন্তান-সহ দিল্লিতে পাচার করে দিয়েছিল অভিযুক্ত। মাস তিনেক আগে নতুন দিল্লির পাল্লা
থানা এলাকা থেকে সেই মহিলাকে উদ্ধার করে পুলিশ। তবে, বছর তিনেকের শিশুটির খোঁজ মেলেনি। উদ্ধার হওয়া মহিলাকে জিজ্ঞাসাবাদ করে সাইনার নাম জানতে পারে পুলিশ। তারপর দিল্লি এবং আশপাশের রাজ্যগুলিতে অভিযুক্তের খোঁজে তল্লাশি চালানো হয়। কিন্তু তাকে ধরা যায়নি।

ইতিমধ্যেই সাইনার সহযোগী মনিরুল গায়েন-সহ তিন জন গ্রেফতার হয়। মনিরুল দিল্লিতে এক মহিলা খুনের ঘটনায় ধরা পড়ে বর্তমানে সেখানে হাজতবাস করছে। পুলিশ, জানায়, সহযোগীরা ধরা পড়ে গেলেও নিজের আলাদা নেটওয়ার্ক তৈরি করে পাচারের কাজ চালিয়ে যাচ্ছিল সাইনা। অবশেষে ধরা পড়ল।

আরও পড়ুন
Advertisement