Cyber fraud

নড্ডার নাম করে বাংলার বিজেপি বিধায়কের টাকা হাতানোর অভিযোগ! মোদীরাজ্যে গ্রেফতার দুই

গত মার্চ মাসের ২০ তারিখে জেপি নড্ডার নাম করে বনগাঁ উত্তর কেন্দ্রের বিধায়ক অশোক কীর্তনিয়ার কাছে একটি ফোন আসে। তাঁকে বলা হয়, রাজস্থানে একটি অনুষ্ঠানের জন্য টাকা পাঠাতে হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ১৭:৫১
JP Nadda and Ashok Kirtaniya

জেপি নড্ডা এবং অশোক কীর্তনিয়া (বাঁ দিক থেকে) —ফাইল চিত্র।

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার নাম করে বনগাঁ উত্তরের বিধায়ক অশোক কীর্তনিয়ার কাছ থেকে প্রায় আড়াই লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার হলেন দু’জন। মঙ্গলবার উত্তর ২৪ পরগানর বনগাঁর ঘটনা। যদিও কী ভাবে তাঁর সঙ্গে আর্থিক প্রতারণা হয়েছে, তা নিয়ে প্রকাশ্যে কিছু বলতে রাজি হননি বিজেপি বিধায়ক।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সাইবার প্রতারণার শিকার হয়েছেন। এমনই অভিযোগ নিয়ে বিজেপি বিধায়ক পুলিশের দ্বারস্থ হয়েছিলেন। তাঁর অভিযোগ, বিজেপির সর্বভারতীয় সভাপতির নাম করে তাঁর কাছ থেকে ২ লক্ষ ২০ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে বনগাঁ সাইবার অপরাধ থানার পুলিশ। জানা গিয়েছে, ধৃতদের নাম সোনু সিংহ এবং অর্জুন প্রজাপতি।

তদন্তকারীদের প্রাথমিক অনুমান, ওই প্রতারণা চক্রের পাণ্ডা সোনু। তাঁর কাছ থেকে একাধিক নথি পাওয়া গিয়েছে। তাঁর মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, গত মার্চ মাসের ২০ তারিখে নড্ডার নাম করে বনগাঁ উত্তর কেন্দ্রের বিধায়কের কাছে একটি ফোন আসে। তাকে বলা হয়, রাজস্থানে একটি অনুষ্ঠানের জন্য টাকা পাঠাতে হবে। দলের শীর্ষ নেতার নাম করে ‘চাঁদা’ চাওয়া হচ্ছে শুনে বিধায়ক জানান তিনি টাকা পাঠাবেন। সেই মতো ২১ মার্চ নিজের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ২ লক্ষ ২০ হাজার টাকা পাঠান অশোক। কিন্তু কিছু দিন পরই বিধায়ক বুঝতে পারেন তিনি ভুল করেছেন।

বড়সড় প্রতারণা চক্রের হাতে পড়েছেন। তার পর গত ১৩ এপ্রিল বনগাঁ সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন বিধায়ক। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু হয়। তার পর গুজরাতের মোরবি থেকে দুই জনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের ১০ দিনের পুলিশি হেফাজতের আবেদন জানিয়ে মঙ্গলবার বনগাঁ মহকুমা আদালতে তোলে পুলিশ।

আরও পড়ুন
Advertisement