viral video of pulling plane

বাস্তবের ‘হারকিউলিস’, একাই টানলেন বিশাল বিমান, রইল ভাইরাল ভিডিয়ো

ভিডিয়োয় দেখা যাচ্ছে এক ব্যক্তি কোমরে দড়ি বেঁধে একটি বিশাল বিমান টানছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৩:০৪
Strongman pulled airplane that weigh 189 ton

ছবি: সংগৃহীত।

কোমরে বাঁধা একটি মাত্র মোটা দড়ি, তা দিয়েই ১৮৯ টনের একটি আস্ত বিমান অবলীলায় টেনে নিয়ে যাচ্ছেন এক ব্যক্তি। যা দেখে চমকে উঠছে নেটমাধ্যম। বাস্তবেই তা হলে দেখা মিলল হারকিউলিসের মত শক্তিধর এক ব্যক্তির, যিনি প্রায় অসাধ্য এই কাজটি করে দেখিয়ে দিয়েছেন। সম্প্রতি রেডিট সমাজমাধ্যমে একটি ভিডিয়ো আবার ভাইরাল হয়েছে, যাতে দেখা গিয়েছে এই আশ্চর্য কাণ্ডকারখানা। একজন শক্তিশালী ব্যক্তিকে একটি বিশাল বিমান টানতে দেখা গিয়েছে। ওই ভিডিয়ো কবে বা কোথায় তোলা হয়েছে তা জানা যায়নি। তবে সমাজমাধ্যমে এক ব্যবহারকারী জানিয়েছেন এটি কানাডায় তোলা হয়েছে। যিনি কোমরে দড়ি বেঁধে বিমান টানছেন, তিনি একজন ‘স্ট্রংম্যান’।

Advertisement

ভিডিয়োটি দেখার পর সমাজমাধ্যম ব্যবহারকারীরা বলেছেন, এটি এক ধরনের খেলা, যাতে শারীরিক শক্তির পরীক্ষা দিতে হয়। এটি এমন একটি প্রতিযোগিতা, যেখানে ক্রীড়াবিদেরা বিভিন্ন ধরনের ভারোত্তোলনে অংশগ্রহণ করে তাঁদের শারীরিক শক্তি প্রদর্শন করেন। ২৭ সেকেন্ডের এই ভিডিয়োয় দেখা গিয়েছে ওই ব্যক্তি একটি মোটা দড়িকে হাত দিয়ে টানছেন, আর আর একটি দড়ি তাঁর কোমরে আটকানো, সেটি দিয়ে তিনি বিমানটি টানছেন। গত ১৪ সেপ্টেম্বর এই ভিডিয়োটি পোস্ট করা হয় এবং তাতে প্রায় পাঁচশো জন মন্তব্য করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement