Viral

রূপকথার পক্ষীরাজ না রক্তমাংসের ঘোড়া! ভিডিয়ো দেখেও বিশ্বাস হচ্ছে না অনেকের

রূপকথায় ধবধবে সাদা পক্ষীরাজের গল্প শুনেছেন অনেকেই। গল্পের বইয়ে মেঘ থেকে নেমে আসা ডানাওলা ঘোড়ার ছবিও দেখেছেন। এই ঘোড়ার ভিডিয়ো দেখে তার কথাই মনে পড়ে যাচ্ছে বলে দাবি নেটাগরিকদের।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ২০:২২
বাস্তবে এমন ঘোড়া আছে! দেখে বিস্ময় জানিয়েছিলেন নোটাগরিকরা।

বাস্তবে এমন ঘোড়া আছে! দেখে বিস্ময় জানিয়েছিলেন নোটাগরিকরা। প্রতীকী ছবি।

প্রথম দৃশ্যটি দেখে সত্যিই মনে হতে পারে এ ঘোড়া এ দুনিয়ার নয়। এতটাই অপার্থিব রূপ। কিছু ক্ষণ পরে ভিডিয়োয় ঘোড়াটিকে লাফালাফি করতে দেখে বিশ্বাস করতে ইচ্ছে হয়, কিন্তু তার পরও পুরোপুরি বিশ্বাস হয় না। পাকিস্তানের এক ঝকঝকে রূপোলি রঙের ঘোড়ার একটি ভিডিয়ো ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। ঘোড়াটি চোখে দেখেও কেউ বিশ্বাস করতে পারছেন না এই রূপকথার ঘোড়াকে ধরা, ছোঁয়া যায়।

রূপকথায় ধবধবে সাদা পক্ষীরাজের গল্প শুনেছেন অনেকেই। গল্পের বইয়ে মেঘ থেকে নেমে আসা ডানাওলা ঘোড়ার ছবিও দেখেছেন। এই ঘোড়াটির ভিডিয়ো দেখে নেটাগরিকরা বলেছেন, ‘‘এ যেন ঠিক বইয়ের পাতা থেকে হঠাৎ জীবন্ত হয়ে সামনে এসে দাঁড়িয়েছে। শুধু ডানা দু’টোই যা নেই!’’

Advertisement

ঝকঝকে রোদ ঠিকরে পড়ছে রুপোলি কেশরে। গায়ের রঙেও রুপোলি ছোঁয়া। বাস্তবে এমন ঘোড়া আছে! দেখে বিস্ময় জানিয়েছিলেন নোটাগরিকরা। এক পশু বিশারদ ওই ভিডিয়োর নীচে সেই প্রশ্নের জবাব দিয়ে বলেছেন, ‘‘এই ঘোড়া তুর্কমেনিস্তানের এক বিশেষ প্রজাতি। ঘোড়াদের যত প্রজাতি রয়েছে তার মধ্যে সবচেয়ে সুদর্শন এরা। এদের গায়ে এক অদ্ভুত চমক থাকে। তাই এদের ‘সোনালি ঘোড়া’ বলা হয়।’’ যদিও ওই পশু বিশারদের দাবি সত্যি কি না তা যাচাই করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement