Viral News

‘বিড়াল কর্মী চাই’, মার্জারদের রোজগার করার সুযোগ দিচ্ছেন ক্যাফের মালিক

মালিকের ধারণা, তাঁর ক্যাফেতে চারপেয়েরা কর্মী হিসাবে কাজ করলে অন্য পোষ্যেরা ভাল সময় কাটাতে পারবে। এমনকি, যে বিড়ালেরা ক্যাফেতে কাজ করবে, তাদের বিনামূল্যে এক বেলার খাবার দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ১৬:২৭
Pets in China are earning ‘snack money’ by working in cafes

—প্রতীকী ছবি।

ক্যাফেতে কাজ করার জন্য কর্মী প্রয়োজন। সমাজমাধ্যমে তেমনই বিজ্ঞাপন দিয়েছিলেন ক্যাফের মালিক। কিন্তু যেমন তেমন কর্মী নন, যাদের কাজের সুযোগ দেওয়া হবে, তাদের বিশেষ ভাবে পটু হওয়া দরকার। আসলে ক্যাফের জন্য বিড়াল চেয়েছেন সেখানকার মালিক। চিনার একটি ক্যাফের মালিক তাঁর সমাজমাধ্যমে পোস্ট করে লেখেন, ‘‘আমার ক্যাফের জন্য স্বাস্থ্যবান এবং শান্ত বি়ড়াল কর্মী চাই।’’ মুহূর্তের মধ্যে সেই খবর ছড়িয়ে যায়। বহু নেটব্যবহারকারী কাজের প্রয়োজনে মালিকের সঙ্গে যোগাযোগও করেন।

Advertisement

মালিক জানান, চিনায় একটি ‘পেট ক্যাফে’ রয়েছে তাঁর। ক্রেতারা সেখানে তাঁদের পোষ্যকে সঙ্গে নিয়ে খেতে যেতে পারেন। মালিকের ধারণা, তাঁর ক্যাফেতে চারপেয়েরা কর্মী হিসাবে কাজ করলে অন্য পোষ্যেরা ভাল সময় কাটাতে পারবে। এমনকি, যে বিড়ালেরা ক্যাফেতে কাজ করবে, তাদের বিনামূল্যে এক বেলার খাবার দেওয়া হবে। চিনার এক বাসিন্দা জানান, তিনি তাঁর পোষ্য বিড়ালকে ক্যাফেতে ‘কাজ’ করতে পাঠান। তিনি বলেন, ‘‘আমি রোজ কাজে বেরিয়ে যাই। আমার দু’বছর বয়সি বিড়াল বাড়িতে একা একাই থাকে। ও এখন রোজ ক্যাফেতে যায়। আমি অনেক চিন্তামুক্ত থাকি।’’

আরও পড়ুন
Advertisement