viral news of Greece

জুতোর গন্ধ শুঁকতে রাতে বাড়ি বাড়ি হানা ! ‘বমাল’ ধরা পড়েও যুবকের শাস্তি মকুব করল আদালত

সংবাদ সংস্থা জানিয়েছে, থেসালোনিকি থেকে প্রায় ১৫ কিলোমিটার পশ্চিমে ছোট শহর সিন্দোসে ৮ অক্টোবর ভোরের দিকে ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছিল। ধরা পড়ার পর খুবই বিব্রত অবস্থায় পড়েন ওই ব্যক্তি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১০:৪৮
Man sneaking into neighbours’ properties to smell their shoes

—প্রতীকী ছবি।

রাতের অন্ধকারে পড়শিদের বাড়ি ঢুকতেন এক ব্যক্তি। সেই অপরাধে ধরা পড়ার পর শাস্তির জন্য বিচারকের সামনে তাঁকে হাজির করা হয়। অভিযুক্তের জবানবন্দি শুনে হতবাক বিচারকই। ধৃত ব্যক্তি আদালতে জানান, লুকিয়ে লুকিয়ে প্রতিবেশীদের বাড়িতে তিনি ঢুকতেন জুতোর গন্ধ শুঁকতে! ২৮ বছর বয়সি এই তরুণ উত্তর গ্রিসের বাসিন্দা। থেসালোনিকি আদালতে নিয়ে আসার পর তিনি যা কবুল করেছেন তা শুনে নিজের কানকেই বিশ্বাস করতে পারছিলেন না বিচারক।

Advertisement

এপি সংবাদসংস্থা জানিয়েছে, থেসালোনিকি থেকে প্রায় ১৫ কিলোমিটার পশ্চিমে ছোট শহর সিন্দোসে ৮ অক্টোবর ভোরের দিকে ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছিল। ধরা পড়ার পর খুবই বিব্রত অবস্থায় পড়েন ওই ব্যক্তি। কারণ তাঁর অদ্ভুত আচরণের ব্যাখ্যা স্পষ্ট হয়নি পুলিশের কাছে। তাঁদের অনুমান ছিল প্রতিবেশীদের বাড়ি ঢুকে কোনও ক্ষতি করেছেন এই তরুণ। কিন্তু এই তরুণের জোরালো দাবি যে আইন ভঙ্গ করার বা কারও ক্ষতি করার কোনও উদ্দেশ্য তাঁর ছিল না। প্রতিবেশীর বাড়ির বাইরে রাখা জুতোর গন্ধ শোঁকার জন্যই তিনি অনুপ্রবেশ ঘটান। বাড়ির এক বাসিন্দা তা দেখতে পেয়ে পুলিশে খবর দেন। তবে অভিযুক্তের বিরুদ্ধে রাতে বাড়িতে ঢুকে কোনও ক্ষতি বা চুরির কোনও প্রমাণ পাওয়া যায়নি। প্রতিবেশীরাও সেই কথাই জানিয়েছেন আদালতে। তবে এই ধরনের ঘটনা প্রথম নয়, অভিযুক্তের বিরুদ্ধে এর আগেও বেশ কয়েক বার একই অভিযোগ উঠেছিল। তবে আদালতের বিচারক অভিযুক্ত যুবকের এক মাসের কারাদণ্ড মকুব করে দিয়েছেন ও তাঁর চিকিৎসার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন
Advertisement